More
    Homeজাতীয়এক প্যাকেজেই কালিম্পং-দার্জিলিং-গ্যাংটক : IRCTC

    এক প্যাকেজেই কালিম্পং-দার্জিলিং-গ্যাংটক : IRCTC

    এক প্যাকেজেই কালিম্পং-দার্জিলিং-গ্যাংটক, শীতের পর্যটন মরশুমের আগে দুর্দান্ত এক প্যাকেজ নিয়ে হাজির হল রেলের সহযোগী সংস্থা আইআরসিটিসি। দেশ ও বিদেশের ভ্রমণপিপাসুদের জন্য এটা সেরা সুযোগ বলে দাবি করছে আইআরসিটিসি। কারণ মুম্বই থেকেই এই প্যাকেজ শুরু হচ্ছে।

    এক প্যাকেজেই কালিম্পং-দার্জিলিং-গ্যাংটক : IRCTC

    Read more-ছট পুজো দিয়ে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা! ট্রাকের ধাক্কায় মৃত্যু ৯ জনের

    বিমানে সরাসরি বাগডোগরা আনা হবে পর্যটকদের। এরপর পাহাড়ের রানি দার্জিলিং-সহ সুন্দরি কালিম্পং এবং গ্যাংটকের অপার সৌন্দর্য দেখিয়ে ফের বিমানে মুম্বই ফিরিয়ে নিয়ে যাওয়া হবে পর্যটকদের। তবে এই রাজ্যের ইচ্ছুক পর্যটকরা বাগডোগরা থেকে যুক্ত হতে পারবেন এই প্যাকেজে। এই সফরে দেখা যাবে পাহাড়ের গায়ে বেড়ে ওঠা ঘন সবুজ জঙ্গল, ঐতিহাসিক স্থান, মনোমুগ্ধকর আবহাওয়া, সমৃদ্ধ জীববৈচিত্র্য ও নানা বিরল বন্য প্রাণী।

    Read more-কুয়াশা! বন্ধ থাকবে তির্সা তোর্সা এক্সপ্রেস সহ উত্তরবঙ্গ থেকে ছাড়া একাধিক দূরপাল্লার ট্রেন

    IRCTC-এর এই ট্যুর প্যাকেজ মোট ৬ রাত ও ৭ দিনের। প্যাকেজটির নাম GANGTOK-DARJEELING DELIGHT। মুম্বই থেকে যাত্রা শুরু ৩০ জানুয়ারি, ২০২২ এবং ভ্রমণ শেষে মুম্বই ফেরত ৫ ফেব্রুয়ারি, ২০২২। মাথা পিছু খরচ ৪২,০০০ টাকা (প্লেন ভাড়া সমেত)। প্রথম দিন বাগডোগরা থেকে প্রথমে কালিম্পং নিয়ে যাওয়া হবে পর্যটকদের। ভালো মানের হোটেলে বা অতিথি নিবাসে রাখা হবে। সেখানেই রাত্রিবাস। দ্বিতীয় দিন সকালে প্রাতঃরাশ সেরে দূরবীন ধারা পাহাড়, পাইন ভিউ নার্সারি, ড. গ্রাহমস হোম ইত্যাদি ঘুরে দেখিয়ে সোজা গ্যাংটকের উদ্দেশ্যে যাত্রা। সেদিন রাতে গ্যাংটকের হোটেলে রাত্রিবাস। তৃতীয়দিন সকালে প্রাতঃরাশ সেরে ছাঙ্গু লেক ও হরভজন সিং মেমোরিয়াল ঘুরিয়ে দেখানো হবে। ফের গ্যাংটকের হোটেলে রাত্রিবাস। চতুর্থদিনে গ্যাংটকের সাইট সিন যেমন, তিব্বতিলজি, ফ্লাওয়ার শো, মঠ ইত্যাদি ঘুরে দেখা যাবে। এদিনটাও গ্যাংটকে কাটাবেন পর্যটকরা।

    পঞ্চম দিনে সকালে প্রাতঃরাশ সেরে বেড়িয়ে পড়তে হবে সোজা দার্জিলিং। বিকেলে কোনও প্ল্যান নেই। ফলে পর্যটকরা দার্জিলিং ম্যালে ঘুরে সময় কাটাতে পারবেন। ষষ্ঠ দিনে ভোরে টাইগার হিলে সূর্যোদয় থেকে শুরু করে ঘুম মঠ, চা-বাগান, জাপানি মন্দির ইত্যাদি ঘুরে দেখানো হবে। সেদিন সন্ধ্যাতেও দার্জিলিংয়ে স্বর্ণালি সময় কাটাতে পারেবন। সপ্তম দিনে দার্জিলিং থেকে সোজা বাগডোগরা হয়ে মুম্বই।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments