More
    Homeখবরকয়লা পাচারের কালো টাকা সাদা করার চেষ্টা, টাকা সরাতেন জিটি ভাই, বিবৃতি...

    কয়লা পাচারের কালো টাকা সাদা করার চেষ্টা, টাকা সরাতেন জিটি ভাই, বিবৃতি Enforcement Directorate এর।

    Today Kolkata:- কয়লা পাচারকাণ্ডের তদন্তে নেমে বালিগঞ্জের এক বেসরকারি দফতরে বুধবার থেকে রাতভর তল্লাশি চালিয়েছিলে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। উদ্ধার করেছিল প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকা। এই ঘটনার তদন্তেই এবার ইডির হাতে এল আরও এক ব্যক্তির নাম। ইডি সূত্রের দাবি, মনজিৎ সিংহ গ্রেওয়াল ওরফে জিটি ভাই নামে ওই ব্যক্তির মাধ্যমেই কয়লা পাচারের টাকা সরানোর চেষ্টা করতেন কোনও এক ‘প্রভাবশালী’ রাজনীতিক।

    কয়লা পাচারের কালো টাকা সাদা করার চেষ্টা, টাকা সরাতেন জিটি ভাই, বিবৃতি Enforcement Directorate এর।

    Enforcement Directorate কলকাতায় আবারো টাকার হদিশ, ইডির অভিযানে ভোররাত পর্যন্ত তল্লাশিতে উদ্ধার ১ কোটি ৪০ লাখ।

    ইডি সূত্রে খবর , সালাসার নামে একটি গেস্ট হাউস ৯ কোটি টাকা দিয়ে কেনাবেচা চলছিল বালিগঞ্জে গজরাজ গোষ্ঠীর দফতরে। যদিও ওই সম্পত্তির আসল দাম ১২ কোটি টাকা। কিন্তু চুক্তিপত্রে দেখানো হয়েছিল তিন কোটি। ইডির (Enforcement Directorate) দাবি, কয়লা পাচারের টাকা দিয়েই ওই সম্পত্তি কেনা হচ্ছিল। আসলে কালো টাকা সাদা করা হচ্ছিল। সম্পত্তির দামের ৯ কোটি টাকার মধ্যে ১.৪ কোটি টাকা নগদে দেওয়া হয়েছিল। সে সময়ই ফাঁদ পেতে তল্লাশি শুরু করে ইডি। উদ্ধার করে টাকা।

    এই তথ্য প্রকাশ্যে আসতেই টুইট করেছেন শুভেন্দু (Suvendu Adhikari)। তিনি লিখেছেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভবানীপুরের উপনির্বাচন সামলেছেন যে জিটি ভাই, তাঁর নাম এখন ইডির প্রেস বিজ্ঞপ্তিতে। মুখ্যমন্ত্রী (Chief Minister) এবং তাঁর রাজনীতিক ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের (Kartik Banerjee) সঙ্গেও দেখা গিয়েছে ওই ব্যক্তিকে। মুখ্যমন্ত্রী কি এবার স্পষ্ট করবেন যে, পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chaterjee) মতো তাঁর বিরুদ্ধেও তিনি পদক্ষেপ করবেন?’’ এদিকে বালিগঞ্জের যে সংস্থায় তল্লাশি চালিয়েছিল ইডি (Enforcement Directorate) , তার মালিক বিক্রম সাকারিয়াকে দিল্লিতে তলব করেছে ইডি।

    কয়লা পাচারের কালো টাকা সাদা করার চেষ্টা, টাকা সরাতেন জিটি ভাই, বিবৃতি Enforcement Directorate এর।

    Sougata Roy ”তোমার বউ পালিয়ে গেছে, বউ চলে যাওয়ার পর ওর তার কেটে গেছে”, সৌমিত্রকে কটাক্ষ সৌগত রায়ের।

    MORE NEWS – তৃণমূল স্তরের সাংগঠনিক শক্তি যাচাই, বিজেপির নয়া পন্থা ‘গ্রাম সম্পর্ক অভিযান’ কর্মসূচি।

    পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election) আগে তৃণমূল স্তরে দলের সাংগঠনিক শক্তি যাচাই , বিজেপির নয়া পন্থা ‘গ্রাম সম্পর্ক অভিযান’ কর্মসূচি। যুব মোর্চার ব্যানারে হলেও যেখানে অংশ নিতে হবে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সহ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumdar)। থাকতে হবে সমস্ত জন প্রতিনিধিকে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments