More
    Homeখবরকোচবিহারে মাধ্যমিকে ছাত্রের থেকে ছাত্রীর সংখ্যা অধিক

    কোচবিহারে মাধ্যমিকে ছাত্রের থেকে ছাত্রীর সংখ্যা অধিক

    Today Kolkata:- কোচবিহারে মাধ্যমিকে ছাত্রের থেকে ছাত্রীর সংখ্যা অধিক। কোচবিহারে মাধ্যমিকে ছাত্রের থেকে ছাত্রীর সংখ্যা অধিক।কোচবিহার জেলায় এবছর মোট পরীক্ষার্থী ২৬৬২৭ জন। এর মধ্যে ছাত্রীর সংখ্যা ১৪৯৯২ জন এবং ছাত্রের সংখ্যা ১১৬৩৫ জন। জেলা প্রশাসন সূত্রে খবর জানা গিয়েছে। এদিকে দিনহাটা মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মহকুমার সাতটি সেন্টারে মোট ৫ হাজার ৮৭৪ জন পরীক্ষার্থী।

     

    এর মধ্যে ছাত্রের সংখ্যা ২৪৭১ জন এবং ছাত্রী পরীক্ষার্থীর সংখ্যা ৩৪০৩ জন। গত বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭২০০ জন। পাশাপাশি গত বছর কোচবিহার জেলায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৮ হাজার। শিক্ষা দপ্তর সূত্রে জানা গিয়েছে , সিতাই হাই স্কুল সহ মহকুমার সাতটি সেন্টারে মোট ৩০ টি ভেনুতে পরীক্ষা হচ্ছে। যে সাতটি সেন্টারে পরীক্ষা হচ্ছে সেগুলি হল নাজিরহাট হাইস্কুল, চৌধুরীহাট হাই স্কুল, সাহেবগঞ্জ হাইস্কুল, পেটলা হাই স্কুল, গোপালনগর এম এস এস হাই স্কুল, শোনিদেবী জৈন হাই স্কুল এবং সিতাই হাই স্কুল।

    Kolkata to Kuchbihar Flight Service মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে কলকাতা-কোচবিহার উড়ান পরিষেবা।

    নাজিরহাট হাই স্কুল সেন্টারে মোট পরীক্ষার্থী ৬৭৬ জন।। এর মধ্যে ছাত্র সংখ্যা ২৪৬ জন এবং ছাত্রী সংখ্যা ৪৩০ জন। চৌধুরীহাট হাইস্কুল সেন্টারে মোট পরীক্ষার্থী ৬৩৬ জন। এর মধ্যে ছাত্র সংখ্যা ২৯৭ জন এবং ছাত্রী সংখ্যা ৩৩৯ জন। সাহেবগঞ্জ হাইস্কুল সেন্টারে মোট পরীক্ষার্থী ৫৮৮ জন। এর মধ্যে ছাত্রর সংখ্যা ২৮৫ জন এবং ছাত্রীর সংখ্যা ৩০৩ জন। পেটলা হাইস্কুলে মোট পরীক্ষার্থী ৯৩৬ জন।

     

    এর মধ্যে ছাত্র সংখ্যা ৩৯৫ জন এবং ছাত্রীর সংখ্যা ৫৪১ জন। গোপালনগর এম এস এস হাই স্কুল সেন্টারে মোট পরীক্ষার্থী ১০৫৭ জন। এর মধ্যে ছাত্র সংখ্যা ৩৯৮ জন এবং ছাত্রীর সংখ্যা ৬৫৯ জন। সোনিদেবী জৈন হাইস্কুল সেন্টারে মোট পরীক্ষার্থী ১০০৬ জন। এর মধ্যে ছাত্র সংখ্যা ৪৩৫ জন এবং ছাত্রীর সংখ্যা ৫৭১ জন। সিতাই হাইস্কুল সেন্টারে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৯৭৫ জন। এর মধ্যে ছাত্র সংখ্যা ৪১৫ জন এবং ছাত্রীর সংখ্যা ৫৬০ জন। এদিকে কোচবিহার জেলায় এবছর ১৩৮ টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে বলে জানা গিয়েছে।

     

    মধ্যশিক্ষা পর্ষদের কোচবিহার ডিস্ট্রিক্ট এডভাইজারি বোর্ডের আহ্বায়ক মিঠুন বৈশ্য জানান, প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভির ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষার আয়োজনের ব্যাপারে কোন খামতি রাখা। জেলায় ছাত্রর চেয়ে ছাত্রীর সংখ্যা বেশি নিয়ে তিনি জানান এই সংখ্যা বেশি হওয়ার পেছনে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুফল।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments