More
    HomeখবরTerrorist গ্রেফতার আল-কায়দা জঙ্গি! মথুরাপুর থেকে জঙ্গি সন্দেহে ধৃত কলেজ পড়ুয়া।

    Terrorist গ্রেফতার আল-কায়দা জঙ্গি! মথুরাপুর থেকে জঙ্গি সন্দেহে ধৃত কলেজ পড়ুয়া।

    Today Kolkata:-Terrorist জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগ। দক্ষিণ ২৪ পরগনায় গ্রেপ্তার কলেজ পড়ুয়া। অভিযুক্তকে গ্রেপ্তার করেছে এসটিএফ। ধৃত যুবক জঙ্গি নিয়োগ সহ নকল পরিচয় পত্র তৈরিতে সিদ্ধহস্ত , খবর এসটিএফ সূত্রে। জঙ্গি সংগঠনের কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে। গত শুক্রবার দক্ষিণ ২৪ পরগণার মথুরাপুর থেকে সন্দেহভাজন কলেজ পড়ুয়াকে গ্রেপ্তার করল এসটিএফ। এসটিএফ সূত্রে খবর , মথুরাপুরের পূর্ব রানাঘাটার বাসিন্দা ধৃত যুবক বছর কুড়ির মনিরুদ্দিন খান নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী আল- কায়েদার সিস্টার সংগঠনের সঙ্গে যুক্ত। ধৃত যুবক দক্ষিণ বারাসাতের ধ্রবচাঁদ হালদার কলেজের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র বলে স্থানীয় সূত্রে খবর।

    আল-কায়েদার সিস্টার সংগঠন একিউআইএস (আল কায়দা ইন দ্যা ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট) এর সঙ্গে যুক্ত ছিলেন মনিরুদ্দিন। ওই সংগঠনে জঙ্গি নিয়োগ এবং পরিচয়পত্র জাল করার কাজে যুক্ত ছিলেন ধৃত কলেজ পড়ুয়া , এমনটাই জানা গেছে পুলিশ সূত্রে। গত শুক্রবার মথুরাপুর থানার পুলিশের সহযোগিতায় মনিরুদ্দিনকে গ্রেফতার করে এসটিএফ। ধৃতকে কলকাতা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পেশ করা হয়। ধৃত কলেজ পড়ুয়া গ্রেপ্তার হওয়ায় জঙ্গি সংগঠনের মডিউল সম্পর্কে তথ্য পাওয়া যেতে পারে বলেই আশাবাদী পুলিশ। বাংলাদেশে ব্লগার খুনের অভিযুক্ত ফয়জলকে গ্রেপ্তার করে কলকাতা-সহ সারা দেশজুড়ে আল কায়দার নেটওয়ার্ক সম্পর্কে তথ‌্য পান লালবাজারের গোয়েন্দারা। তাকে জেরা করে উত্তরপ্রদেশ থেকে গ্রেপ্তার হয় হাসনত।

    Terrorist গ্রেফতার আল-কায়দা জঙ্গি! মথুরাপুর থেকে জঙ্গি সন্দেহে ধৃত কলেজ পড়ুয়া।

    ফিরল ভয়াবহ স্মৃতি, রবীন্দ্র সরোবরে অনুশীলনের সময় উলটে গেল রোয়িং বোট, কপালজোরে রক্ষা।

    Locket & Agnimitra pol লকেট-অগ্নিমিত্রার ‘সন্ত্রাস’ নিদানে দিলীপের সমর্থন ! ‘কেঁচো’ ‘সাপের’ তত্ত্বে পাল্টা ফিরহাদ।

    যার মালদহের বাড়ি থেকে উদ্ধার হয় একটি পেন ড্রাইভ। আল কায়দা যে দেশের বেশ কয়েকজন ভিআইপিকে খুন ও কয়েকটি শহরে বিস্ফোরণের ছক কষেছে, সেই প্রমাণ মিলেছে ওই পেন ড্রাইভ থেকে। এই ব‌্যাপারে ভোপালের জেল থেকে আরও দুই জঙ্গিকে কলকাতায় নিয়ে আসা হয়। এসটিএফের সূত্র জানিয়েছে, আজিজুল মথুরাপুর অঞ্চলে মূলত আরবি ভাষা পড়াত। তার কাছে মূলত বালক-বালিকারাই পড়তে যেত। এছাড়াও এলাকার কয়েকজন তরুণ ছাত্রের সঙ্গে যোগাযোগ করে আজিজুল। তাদেরও ভাষা শিক্ষা দিতে শুরু করে সে। মথুরাপুরের রানাঘাটা গ্রামের বাসিন্দা মেধাবী ছাত্র মনুউদ্দিন খানের সঙ্গে গত বছর যোগাযোগ করে আজিজুল।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments