More
    Homeআন্তর্জাতিকতুরস্কে ক্ষতিগ্রস্ত ভবন লুটপাটের অভিযোগে আটক ১০০

    তুরস্কে ক্ষতিগ্রস্ত ভবন লুটপাটের অভিযোগে আটক ১০০

    Today Kolkata:- তুরস্কে ক্ষতিগ্রস্ত ভবন লুটপাটের অভিযোগে আটক ১০০ । তুরস্ক ও সিরিয়ায় প্রাণঘাতি ভূমিকম্প আঘাত হানার পর কেটে গেছে এক সপ্তাহ। ভয়াবহ এ ভূমিকম্পে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৩ হাজার মানুষ। ধ্বংসস্তূপে আরও কোনো মানুষ বেঁচে আছে কি-না, তা জানতে ও উদ্ধারে লড়াই চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। যদিও ওই সব এলাকায় বাড়ছে লুটপাট। এরই মধ্যে ১০০ জনকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

     

    অন্যদিকে, লুটেরাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তুর্কি বার্তা সংস্থা আনাদুলু এজেন্সি জানায়, তুরস্কের শক্তিশালী ভূমিকম্পের পর ক্ষতিগ্রস্ত ভবনে লুটপাটের অভিযোগে অন্তত ১০০ জন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সানলিউরফা প্রদেশ থেকে পাওয়া গেছে লুটতরাজের খবর। গিজেম নামে সেখানকার একজন উদ্ধারকর্মী এ প্রসঙ্গে বলেন ‘আমরা লুটেরাদের বেশিক্ষণ বাধা দিয়ে রাখতে পারিনি, কেননা প্রায় সবার হাতে ছিল ছুরি।’

     

    তুরস্ক ও সিরিয়ায় গত সোমবারের ভয়াবহ ভূমিকম্পের পর দেশ দুটি জুড়ে চলছে ব্যাপক উদ্ধার তৎপরতা। তুরস্কে সাহায্যকর্মী, পুলিশ, সেনাবাহিনীসহ বিভিন্ন সংস্থার সমন্বয়ে চলছে উদ্ধার ও ত্রাণ বিতরণ। তবে এর মধ্যেও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি আর ভবন নির্মাণে অনিয়মের কারণে গ্রেপ্তারের খবরও পাওয়া গেছে। তুরস্কের হিসাবে ৮০ হাজার মানুষ হাসপাতালে ভর্তি আছেন ভূমিকম্পের শিকার হয়ে আর এ ভয়াল দুর্যোগে ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব হয়েছেন প্রায় ১০ লাখ লোক।

    আরও পড়ুন  – Union Minister Purusattam Rupala গরুর যত্ন নিলে গরুও মানুষের খেয়াল রাখবে, শ্রীকৃষ্ণের বাণী স্মরণ কেন্দ্রীয় মন্ত্রীর।

    উল্লেখ্য, তুরস্কে ক্ষতিগ্রস্ত ভবন লুটপাটের অভিযোগে আটক ১০০ । তুরস্ক ও সিরিয়ায় প্রাণঘাতি ভূমিকম্প আঘাত হানার পর কেটে গেছে এক সপ্তাহ। ভয়াবহ এ ভূমিকম্পে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৩ হাজার মানুষ। ধ্বংসস্তূপে আরও কোনো মানুষ বেঁচে আছে কি-না, তা জানতে ও উদ্ধারে লড়াই চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। যদিও ওই সব এলাকায় বাড়ছে লুটপাট। এরই মধ্যে ১০০ জনকে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments