More
    Homeখবরদার্জিলিঙে উল্টে গেল টয় ট্রেনের ইঞ্জিন

    দার্জিলিঙে উল্টে গেল টয় ট্রেনের ইঞ্জিন

    উল্টে গেল টয় ট্রেনের ইঞ্জিন।শনিবার দার্জিলিং এ ,টয় ট্রেনের ইঞ্জিন উল্টে যাওয়ার ঘটনা ঘটে। তবে সৌভাগ্যবশত এই দুর্ঘটনায় কেউ হতাহত হননি। এই ঘটনার কারণে সংলগ্ন ১০ নম্বর জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। রাস্তার দুই পাশে সারিসারি গাড়ি দাঁড়িয়ে পড়ে। বেশ কিছু সময় যান চলাচল ব্যাহত হয় বলে। কিছুদিন আগেই কার্শিয়াং এ উল্টে গিয়েছিল টয় ট্রেনের ইঞ্জিন । যার কারনে সংলগ্ন এলাকায় বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়েছিল।

     

    সেই ঘটনার বেশ কাটতে না কাটতে আবারো উল্টে গেল টয়ট্রনের ইঞ্জিন। আরও একবার লাইনচ্যুত হল টয় ট্রেন। জানা গিয়েছে, একটি ডিজেল ইঞ্জিন দুটি বগি সহ আর একটি ইঞ্জিনকে টেনে নিয়ে ওয়ার্কশপে যাচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনা ঘটে। দার্জিলিং স্টেশন থেকে তিনধারিয়া রেলওয়ে ওয়ার্কশপে যাচ্ছিল টয়ট্রেনটি। কী কারণে এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। যদিও সেইসময় টয় ট্রেনটিতে কোনও যাত্রী ছিল না।

     

    অল্পের জন্য রক্ষা পেয়ে যায় ট্রেনের চালক। এর আগে গত বছর গয়াবাড়ি-তিনধারিয়ার কাছে লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার মুখে পড়ে একটি টয় ট্রেন। ওই ট্রেনটি ৩০ জন পর্যটক নিয়ে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিঙে যাচ্ছিল। চলতি মাসের ১৩ তারিখ, দার্জিলিঙে টয় ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয় এক বৃদ্ধের। তিনধারিয়া চা বাগান বস্তির কাছে এই দুর্ঘটনা ঘটে। তারপর বেশ কিছুক্ষণের জন্য ট্রেন চলাচল বন্ধ ছিল। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় পুলিশ।

    আরও পড়ুন – Tripura Manik Sarkar নিজে নির্বাচনে লড়েননি, এবার নিজের কেন্দ্র হাতছাড়া মানিক সরকারের।

    উল্লেখ্য, উল্টে গেল টয় ট্রেনের ইঞ্জিন।শনিবার দার্জিলিং এ ,টয় ট্রেনের ইঞ্জিন উল্টে যাওয়ার ঘটনা ঘটে। তবে সৌভাগ্যবশত এই দুর্ঘটনায় কেউ হতাহত হননি। এই ঘটনার কারণে সংলগ্ন ১০ নম্বর জাতীয় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। রাস্তার দুই পাশে সারিসারি গাড়ি দাঁড়িয়ে পড়ে। বেশ কিছু সময় যান চলাচল ব্যাহত হয় বলে। কিছুদিন আগেই কার্শিয়াং এ উল্টে গিয়েছিল টয় ট্রেনের ইঞ্জিন । যার কারনে সংলগ্ন এলাকায় বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়েছিল। সেই ঘটনার বেশ কাটতে না কাটতে আবারো উল্টে গেল টয়ট্রনের ইঞ্জিন। আরও একবার লাইনচ্যুত হল টয় ট্রেন।

     

    জানা গিয়েছে, একটি ডিজেল ইঞ্জিন দুটি বগি সহ আর একটি ইঞ্জিনকে টেনে নিয়ে ওয়ার্কশপে যাচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনা ঘটে। দার্জিলিং স্টেশন থেকে তিনধারিয়া রেলওয়ে ওয়ার্কশপে যাচ্ছিল টয়ট্রেনটি। কী কারণে এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। যদিও সেইসময় টয় ট্রেনটিতে কোনও যাত্রী ছিল না। অল্পের জন্য রক্ষা পেয়ে যায় ট্রেনের চালক। এর আগে গত বছর গয়াবাড়ি-তিনধারিয়ার কাছে লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার মুখে পড়ে একটি টয় ট্রেন। ওই ট্রেনটি ৩০ জন পর্যটক নিয়ে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিঙে যাচ্ছিল।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments