More
    Homeজাতীয়দেশের প্রথম বিশ্বমানের রেল স্টেশন পেতে চলেছে মধ্যপ্রদেশ , উদ্বোধনে মোদি

    দেশের প্রথম বিশ্বমানের রেল স্টেশন পেতে চলেছে মধ্যপ্রদেশ , উদ্বোধনে মোদি

    দেশের প্রথম বিশ্বমানের রেল স্টেশন পেতে চলেছে মধ্যপ্রদেশ (Madhya Pradesh)। এটিই দেশের প্রথম রেলস্টেশন, যা বেসরকারি সংস্থার সহযোগিতায় তৈরি করা হয়েছে। ইতিমধ্যে জার্মানির (Germany) হাইডেলবার্গ (Heidelberg) রেল স্টেশনের আদলে ৪৫০ কোটি টাকা খরচ করে সংস্কার করা হয়েছে ভোপালের (Bhopal) হাবিবগঞ্জ (Habibganj) রেলস্টেশনের।

    দেশের প্রথম বিশ্বমানের রেল স্টেশন পেতে চলেছে মধ্যপ্রদেশ , উদ্বোধনে মোদি

    Read More-লাগামছাড়া দিল্লির বায়ুদূষণ, দু’ দিনের লকডাউনের প্রস্তাব সুপ্রিম কোর্টের!

    সূত্রের খবর, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) নবনির্মিত রেলস্টেশনের উদ্বোধন করতে চলেছেন। তার আগেই শুরু হল অত্যাধুনিক এই স্টেশনটির নাম বদলের উদ্যোগ। এই বিষয়ে ইতিমধ্যে কেন্দ্রকে চিঠি লিখেছে মধ্যপ্রদেশ সরকার।

    Read More-মণিপুরে জঙ্গি হামলায় মৃত্যু অসম রাইফেলসের কমান্ডিং অফিসার ও পরিবারের ২ সদস্যের

    জানা গিয়েছে, নাম বদলের বিষয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) নিজে উদ্যোগ নিয়েছেন। কেন্দ্রের কাছে আরজি জানানো হয়েছে, হাবিবগঞ্জের বদলে ভোপালের গোন্দ বংশের শেষ রানি কমলাপতির (Rani Kamlapati) নামে স্টেশনের নাম হোক।

    Read More-জরুরি বৈঠকে মুখ্যসচিবকে তলব করল রাজ্য নির্বাচন কমিশন, থাকবেন স্বরাষ্ট্র সচিবও

    স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়েছে, ১৬ শতাব্দীতে ভোপাল শাসন করত এই গোন্দ বংশ। গোন্দ বংশের শেষ রানি ছিলেন কমলাপতি। তাঁকে সম্মান জানাতেই হাবিবগঞ্জ রেলওয়ে স্টেশনের নাম বদল করে রানি কমলাপতি করার অনুরোধ করা হচ্ছে।

    ১৫ নভেম্বর সোমবার বিরসা মুন্ডার (Birsa Munda) জন্ম জয়ন্তী। বিরসা মুন্ডা স্মরণে জনজাতি গৌরব দিবসের অনুষ্ঠানে যোগ দিতেই প্রদেশে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অল্প সময়ের সফর হলেও প্রধানমন্ত্রীকে দিয়েই নবনির্মিত হাবিবগঞ্জ রেল স্টেশন উদ্বোধন করাতে চায় মধ্যপ্রদেশ সরকার। তার আগেভাগে কেন্দ্রকে চিঠি লিখে স্টেশনের নাম বদলের উদ্যোগ নিল মধ্য প্রদেশ সরকার।

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments