More
    Homeখবরদোল পূর্ণিমার শুভ সূচনা দিন দেশী বিদেশী সহ হাজার হাজার ভক্তদের ভিড়...

    দোল পূর্ণিমার শুভ সূচনা দিন দেশী বিদেশী সহ হাজার হাজার ভক্তদের ভিড় মায়াপুর ইসকন মন্দিরে।

    Today Kolkata:- দোল পূর্ণিমার শুভ সূচনা দিন দেশী বিদেশী সহ হাজার হাজার ভক্তদের ভিড় মায়াপুর ইসকন মন্দিরে। শুক্রবার পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে আসন্ন দোল পুর্নিমার সুচনা হল নদিয়ার মায়াপুর ইসকন মন্দিরে। চৈতন্যদেবের ৫৩৭ তম আবির্ভাব উপলক্ষে এক মাস ব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ইসকনের প্রধান কেন্দ্র মায়াপুরে । আগামী ৭ই মার্চ পর্যন্ত চলবে এই অনুষ্ঠান।

    আজ পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে তার আনুষ্ঠানিক সুচনা হলো।বিশ্বের প্রায় ১০০টি দেশ থেকে ৫ হজার বিদেশি ভক্ত এবং প্রায় লক্ষাধিক ভারতীয় ভক্তরা এসেছেন এই গৌরপূর্নিমা অনুষ্ঠানে যোগ দিতে। তবে যত দিন যাচ্ছে মায়াপুর ইসকন মন্দিরের বিভিন্ন অনুষ্ঠানে বিদেশি ভক্তদের ভিড় হচ্ছে চোখে পড়ার মত। কেউ থাকছেন এক বছর, কেউ আবার থাকছেন ছ মাস। সারা বছরই বিদেশী ভক্তদের সমাগম হয় ইসকন মন্দিরে।

    তবে ভারতের বিভিন্ন প্রান্ত থেকেও হাজার হাজার ভক্তবৃন্দরা আসেন বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে। আগামী দোল উৎসবে ভক্তদের ভিড়ের সংখ্যাটা অন্যান্য বছরে তুলনায় ছাপিয়ে যাবে বলে অনুমান মায়াপুর ইসকন মন্দিরের জনসংযোগ আধিকারিক রমেশ দাস। শুক্রবার শুভ সূচনার অনুষ্ঠান উপলক্ষে গোটা মায়াপুর ইসকন মন্দির কে সাজানো হয়েছিল সুসজ্জায়, রংবেরঙের ফুল সহ রঙিন আলোক শয্যায় সাজানো হয় গোটা মন্দির প্রাঙ্গন।

    দোল পূর্ণিমার শুভ সূচনা দিন দেশী বিদেশী সহ হাজার হাজার ভক্তদের ভিড় মায়াপুর ইসকন মন্দিরে।

    লঙ্কার দাম নিয়ে ‘লঙ্কাকাণ্ড’

    উল্লেখ্য, শুক্রবার পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে আসন্ন দোল পুর্নিমার সুচনা হল নদিয়ার মায়াপুর ইসকন মন্দিরে। চৈতন্যদেবের ৫৩৭ তম আবির্ভাব উপলক্ষে এক মাস ব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ইসকনের প্রধান কেন্দ্র মায়াপুরে । আগামী ৭ই মার্চ পর্যন্ত চলবে এই অনুষ্ঠান। আজ পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে তার আনুষ্ঠানিক সুচনা হলো।বিশ্বের প্রায় ১০০টি দেশ থেকে ৫ হজার বিদেশি ভক্ত এবং প্রায় লক্ষাধিক ভারতীয় ভক্তরা এসেছেন এই গৌরপূর্নিমা অনুষ্ঠানে যোগ দিতে।

    তবে যত দিন যাচ্ছে মায়াপুর ইসকন মন্দিরের বিভিন্ন অনুষ্ঠানে বিদেশি ভক্তদের ভিড় হচ্ছে চোখে পড়ার মত। কেউ থাকছেন এক বছর, কেউ আবার থাকছেন ছ মাস। সারা বছরই বিদেশী ভক্তদের সমাগম হয় ইসকন মন্দিরে। তবে ভারতের বিভিন্ন প্রান্ত থেকেও হাজার হাজার ভক্তবৃন্দরা আসেন বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে। আগামী দোল উৎসবে ভক্তদের ভিড়ের সংখ্যাটা অন্যান্য বছরে তুলনায় ছাপিয়ে যাবে বলে অনুমান মায়াপুর ইসকন মন্দিরের জনসংযোগ আধিকারিক রমেশ দাস।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments