More
    Homeখবরনাগরিক দরবারে এক বছরের নিজ রিপোর্ট কার্ড পেশ মেয়রের।

    নাগরিক দরবারে এক বছরের নিজ রিপোর্ট কার্ড পেশ মেয়রের।

    Today Kolkata- নাগরিক দরবারে এক বছরের নিজ রিপোর্ট কার্ড পেশ মেয়রের। নাগরিকদের অংশগ্রহনের মধ্য দিয়ে সরাসরি তাদের বলা অভাব অভিযোগের সমাধানে কতটা কাজ হয়েছে, কতটা এগিয়ে রয়েছেন মেয়র হিসেবে গৌতম দেব! দায়িত্বগ্রহণের এক বছর সময়তেই জনতার কাছে নিখুঁত হিসেবে নিকেশ বুঝিয়ে দিতে নিজ রিপোর্ট কার্ড সামনে আনলেন শিলিগুড়ি মেয়র গৌতম দেব। জনতার সমস্যা সমাধানে এক বছরে মেয়রের রিপোর্ট কার্ড এর সাফল্য সূচক ৮৩% শতাংশ। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির মতো এক মুখী মান কি বাত নয়, এ রাজ্যের সরকার এলাকার সমস্যা থেকে নাগরিক অভিযোগ, পরামর্শ স্থানীয় প্রশাসনিক কাঠামোর সঙ্গে জনগণের খোলামেলা ভাবে অংশগ্রহণে বিশ্বাসী।

    শিলিগুড়ি পুরনিগমে নতুন বোর্ড গঠনের পরই তাই টক টু মেয়র অনুষ্ঠান শুরু করেছিলেন শিলিগুড়ির মহানাগরীক গৌতম দেব। আর সে অনুষ্ঠানে নাগরিকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে নাগরিক দরবারের সেরা ফলাফল সামনে আনলেন মেয়র। গত ১১ই ডিসেম্বর ২০২১ থেকে এক বছর সময় কাল ৩রা ডিসেম্বর ২০২২এর এই সময়সীমায় মেয়র ও বোর্ডের সঙ্গে নাগরিকদের সরাসরি সংযোগের মাধ্যমে ৮৩শতাংশে সাফল্য সূচককে সিটিজেন হ্যাপিনেস ইনডেক্স বলে দাবি করেন মেয়র।

    নাগরিক দরবারে এক বছরের নিজ রিপোর্ট কার্ড পেশ মেয়রের।

    Sasthya sathi Card গো-মাতাকে আলিঙ্গনের সময়ে যদি গুঁতিয়ে দেয়! আশঙ্কা প্রকাশ করে মমতার উক্তি “স্বাস্থ্যসাথী আছে তো !”

    পঞ্চায়েত ভোটের আগে অনুব্রতকে নিয়ে বিস্ফোরক দাবি কাজল শেখের।

    আরও পড়ুন – মাড়গ্রামে মৃত তৃণমূল নেতাদের বাড়িতে গেলেন শতাব্দী রায়।

    সোমবার শিলিগুড়ি পুরনিগমের সভাকক্ষে রিপোর্ট কার্ড পেশ করে বিস্তারিত ভাবে সে বিষয়টি তৃণমূল কাউন্সিলর এবং মেয়র পারিষদদের উপস্থিতিতে তুলে ধরা হয়। মেয়েরর সঙ্গে শহরবাসি মানুষের সরাসরি সংযোগ গড়ে তুলতে টক টু মেয়র অনুষ্ঠান, হোয়াটস এপ, রাইট টু মেয়র তিন উন্মুক্ত দরজা খুলে দেন। পুরনিগমের রিপোর্ট কার্ড অনুযায়ী এই কর্মসূচির অধীনে মোট ৫৪০টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ রয়েছে মেয়রের নিজ হাতে থাকা পূর্ত দপ্তরে। এরমধ্যে কোভিডের সময় প্রশাসক বোর্ডের দায়িত্বে থাকাকালীন টক টু চেয়ারম্যান অনুষ্ঠানের তিনটি অধ্যায়ে এই কর্মসূচি চলে। পরবর্তীতে হ্যাট্রিক জয়ের পর নতুন বোর্ডের দায়িত্বে আসার পর ডিসেম্বর পর্যন্ত আরোও ২২টি পর্বে টক টু মেয়র অনুষ্ঠিত হয়। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments