More
    Homeআন্তর্জাতিকপাঁচ বছরের জন্য নির্বাচন যে কোন নির্বাচনী প্রক্রিয়া থেকে! বিপাকে ইমরান খান

    পাঁচ বছরের জন্য নির্বাচন যে কোন নির্বাচনী প্রক্রিয়া থেকে! বিপাকে ইমরান খান

    জেল যাত্রার জের তোষাখানা মামলায়। এবারে আরো বড় এক ধাক্কা খেলেন পাকিস্তানে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের নির্বাচন কমিশন আগামী পাঁচ বছরের জন্য ইমরান খানকে নির্বাচনের লড়াইয়ে নিষেধাজ্ঞা জারি করল। অর্থাৎ কাপ্তান নিয়ে রাজনৈতিক ভবিষ্যতের প্রশ্ন উঠে গেল। মঙ্গলবার পার নির্বাচন কমিশন থেকে জানা গিয়েছে ইমরান খান দুর্নীতির সঙ্গে যুক্ত। তার ফলেই আগামী পাঁচ বছরের জন্য নির্বাচনের লড়াই থেকে বঞ্চিত থাকবেন।

    তোষাখানা মামলায় ইমরান গ্রেপ্তার হওয়ার পর আপাতত তিন বছরের জন্য জেলে থাকবেন। আর নির্বাসন পাঁচ বছরের জন্য। অর্থাৎ এর মানে দাঁড়ালো জেল থেকে বেরোলেই তিনি ভোটের জন্যই লড়তে পারবেন না। তাই খুব স্বাভাবিক ভাবেই তার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে। এর পাশাপাশি তাকে এক লক্ষ টাকার জরিমানা জারি করা হয়েছে। অনাদায় আরো ছয় মাস তাকে জেলে থাকতে হবে।

    যদিও প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর কাছে উচ্চ আদালতে আবেদনের জন্য সুযোগ রয়েছে। আর সেখানে তিনি যদি স্বস্তি না পান তাহলে নির্বাচন থেকে নির্বাসন সবটাই তাকে হজম করে নিতে হবে। উল্লেখ্য পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে একাধিক মামলা চলছে। যার মধ্যে অন্যতম হলো তোষাখানা মামলা। ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত তিনি তার পদের অপব্যবহার করেছেন। তিনি সরকারি হিসাবে যে সমস্ত উপহার পেয়েছেন তা তোষাখানায় জমা না করে বিপুল অর্থে বিলিয়ে দিয়েছেন পাক হিসাবে সেই সমস্ত জিনিস তোষাখানায় জমা হয়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments