More
    Homeখেলাপার্ক সার্কাসের ময়দান থেকে ভারতীয় দলের ড্রেসিংরুম! অনুপ্রেরণা যোগাবে এই তরুণ বাঙালি...

    পার্ক সার্কাসের ময়দান থেকে ভারতীয় দলের ড্রেসিংরুম! অনুপ্রেরণা যোগাবে এই তরুণ বাঙালি ক্রিকেটারের গল্প

    কলকাতার পার্ক সার্কাসের মেয়ে সাইকা ইশাক। ছোটবেলা থেকেই ক্রিকেট খেলতে ভালোবাসতেন তিনি। বাবা চাইতেন মেয়ে ক্রিকেট খেলুক। বাবার সেই স্বপ্ন পূরণ করতে সাইকা কঠোর পরিশ্রম করেছেন।

    এক সময় বাংলা দল থেকে বাদ পড়ে যান সাইকা। কিন্তু তিনি হাল ছাড়েননি। কোচ শিবসাগর সিংহের সাহায্যে আবার ঘুরে দাঁড়ান। উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন সাইকা। ১৫টি উইকেট নিয়ে তিনি ছিলেন টুর্নামেন্টের সেরা বোলারদের একজন।

    তারপরই ভারতীয় দলে সুযোগ পান সাইকা। বুধবার ভারত-ইংল্যান্ড মহিলাদের একদিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক করেন তিনি। প্রথম ম্যাচেই দুটি উইকেট তুলে নেন সাইকা।

    সাইকার কোচ শিবসাগর সিংহ বলেন, “আড়াই বছর আগে রাত ১০টা নাগাদ সাইকা আমাকে ফোন করেছিল। হতাশ গলায় বলেছিল যে তাকে বাংলা দল থেকে বাদ দেওয়া হয়েছে। কিছু দিন আগে আবার সেই সময় সাইকা আমাকে ফোন করেছিল। কিন্তু এ বার তার গলায় ছিল উচ্ছ্বাস। সে আমাকে জানায় যে তাকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে। আড়াই বছরে সাইকার জীবনটাই পাল্টে গিয়েছে।”

    শিবসাগর সিংহ বলেন, “ভারতের হয়ে খেলতে যাওয়ার আগে সাইকা আমার কাছে এসেছিল অনুশীলন করতে। আমি তাকে বলেছিলাম যে বাড়তি কিছু করার প্রয়োজন নেই। ভারতের হয়ে খেলা মানে শুধু জার্সিটা বদল হবে। যে ভাবে বল করে ভারতের হয়ে খেলার সুযোগ পেয়েছে, সেটাই অনুশীলন করে যেতে বলেছিলাম।”

    সাইকার অভিষেক ম্যাচে দুটি উইকেট নেওয়ায় শিবসাগর সিংহ খুবই খুশি। তিনি বলেন, “সাইকার জন্য এটি একটি বড় অর্জন। আমি আশা করি সে ভবিষ্যতেও ভালো খেলতে পারবে।”

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments