More
    Homeপশ্চিমবঙ্গপুজোর আগে রাজ্য সরকারি কর্মীদের পারিবারিক পেনশন বৃদ্ধি করল নবান্ন

    পুজোর আগে রাজ্য সরকারি কর্মীদের পারিবারিক পেনশন বৃদ্ধি করল নবান্ন

    পুজোর আগেই রাজ্য সরকারি কর্মীদের পারিবারিক পেনশন বৃদ্ধি করল নবান্ন। এতদিন পর্যন্ত পারিবারিক পেনশন পাওয়া যেত ৩৬০০ টাকা। সেই বেড়ে করা হল ন হাজার টাকা। অর্থাত্‍, টাকা বাড়ল ৫৪০০ টাকা। নবান্নের তরফ থেকে এই মর্মে নির্দেশিকা জারি করা হয়েছে। রাজ্য সরকারের এই নির্দেশিকায় বহু পরিবার উপকৃত হবে। পুজোর মুখে মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় পরিবারে খুশির আমেজ।

    পুজোর আগে রাজ্য সরকারি কর্মীদের পারিবারিক পেনশন বৃদ্ধি করল নবান্ন

    Read More-সবার বাড়িয়ে গিয়ে করোনা ভাইরাস টিকা দেওয়া সম্ভব নয়: সুপ্রিম কোর্ট

    পারিবারিক পেনশন পাওয়ার ক্ষেত্রে অন্যান্য নিয়ম একই থাকছে। রাজ্য সরকারের ফ্যামিলি পেনশন পেয়ে থাকেন প্রয়াত সরকারি কর্মীর স্ত্রী বা স্বামী, মা, বিবাহ বিচ্ছিন্না মহিলা, বিধবা, অবিবাহিত মেয়ে। প্রসঙ্গত ইদের আগেই রাজ্য সরকারি কর্মীদের জন্য বড়ো ঘোষণা করেছিলেন। ১২ হাজার টাকা করে উত্‍সব অ্যাডহক বোনাস পাওয়ার কথা জানিয়েছিলেন। এছাড়াও পেনশনভোগীদের জন্য এককালীন ভাতার কথাও তিনি ঘোষণা করেন।

    Read More-সারদা মামলায় শর্তসাপেক্ষ জামিন পেলেন কুণাল ঘোষ

    সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, সপ্তম পে কমিশন অনুযায়ী কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের পেনশন সংক্রান্ত নিয়মেও বদল আসতে চলেছে। আগে নিয়ম ছিল কেন্দ্রীয় সরকারের কোনও কর্মী মৃত্যু হলে তাঁর পরিবার বা সংশ্লিষ্ট ব্যক্তির নমিনি ৫০ শতাংশ পেনশন পেতেন। কিন্তু নতুন নিয়ম অনুসারে সংশ্লিষ্ট কর্মীকে কম করেও সাত বছর কাজ করতে হবে। তবেই তাঁর মৃত্যুর পর পরিবার সংশ্লিষ্ট ব্যক্তির নমিনি ৫০ শতাংশ পেনশন পাবেন। অর্থাত্‍ মূল বেতনের পঞ্চাশ শতাংশ পাবেন। কিন্তু সেই নিয়মের এবার বদল ঘটতে চলেছে। চলতি মাসেই অবসরপ্রাপ্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের পেনশন বাড়তে চলেছে।

    Read More-মুকুটে নতুন পালক! দেশের সেরা বিশ্ববিদ্যালয়ের মধ্যে চতুর্থ স্থানে কলকাতা বিশ্ববিদ্যালয়

    Before Pujo, Nabanna increased the family pension of state government employees. Until now, the family pension was 3600 rupees. That increase was nine thousand rupees. That is, the money increased to 5400 rupees. Guidelines to this effect have been issued on behalf of Navanna. Many families will benefit from this guideline of the state government. Pujo's face made the family happy with the announcement of the Chief Minister.
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments