More
    Homeপশ্চিমবঙ্গফেসবুকে পোস্ট করে কংগ্রেস ছাড়ার ইঙ্গিত মুর্শিদাবাদ জেলা পরিষদের একমাত্র কংগ্রেস সদস্যের

    ফেসবুকে পোস্ট করে কংগ্রেস ছাড়ার ইঙ্গিত মুর্শিদাবাদ জেলা পরিষদের একমাত্র কংগ্রেস সদস্যের

    আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে ফেসবুক পোস্ট করে জাতীয় কংগ্রেস ছাড়ার ইঙ্গিত দিলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের একমাত্র কংগ্রেস সদস্য তথা প্রদেশ যুব কংগ্রেসের সহ-সভাপতি আসিফ ইকবাল। ইঙ্গিত মঙ্গলবার সকালে আসিফ নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘সম্মানের সঙ্গে দল করাটা দিন দিন কঠিন হয়ে উঠছে কেননা সূর্য যত প্রখর হোক তা সহ্য করা যায় কিন্তু সূর্যের আলোয় উত্তপ্ত হওয়া বালুর উত্তাপ অসহ্য…’ । প্রসঙ্গত উল্লেখ্য ২০১৮ পঞ্চায়েত নির্বাচনের ৭০ আসন বিশিষ্ট মুর্শিদাবাদ জেলা পরিষদে ৬৯ টি আসন থেকে জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। ফারাক্কার একটি আসন থেকে কংগ্রেসের প্রতীকে জয়ী হন আসিফ।

     

    ফেসবুক পোস্ট করার পর আজকাল.in-এর সঙ্গে কথা বলতে গিয়ে আসিফ বলেন, ‘মুর্শিদাবাদ জেলা ও ফারাক্কা ব্লক কংগ্রেস নেতৃত্ব এবং রাজ্য নেতৃত্ব আমাকে সম্মান দিচ্ছে না। কংগ্রেসে থেকে আত্মসম্মান নিয়ে কাজ করা দিন দিন মুশকিল হয়ে উঠছে আমার পক্ষে।’ আসিফ অভিযোগ করেন, ‘আমাকে বাদ দিয়ে ফারাক্কাতে ব্লক কমিটি তৈরি করা হয়েছে। জেলার কোনও এক শীর্ষ নেতৃত্বের তরফ থেকে ফারাক্কা ব্লক কংগ্রেস নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে এখানে ব্লক যুব নেতৃত্বের কাউকে যাতে ফারাক্কা ব্লক কংগ্রেস পার্টি অফিসে ঢুকতে না দেওয়া হয়।’ আসিফ আরও বলেন, ‘জেলার কিছু নেতা আমাকে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নাকি আমাকে নিয়ে কিছু সমস্যা রয়েছে। তাই আমাকে দলের কোনও কর্মসূচির সাথে যুক্ত করতে সকলকে বারণ করা হয়েছে।

    আরও পড়ুন – রাশিয়ার সঙ্গে বন্ধুত্বের ফায়দা ভারতের

    ইঙ্গিত এই ঘটনা জানার পর আমি একাধিকবার অধীর চৌধুরীর সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েও এখনও তাঁর সময় পাইনি। আমার মনে হয়েছে দলের কিছু নেতা, যারা ক্ষমতার কেন্দ্রে রয়েছেন, ভাবছেন আমরা কাজ করলে তাঁদের ক্ষমতা চলে যাবে। তাই আমার মত অনেককে উপেক্ষা করা হচ্ছে। ‘ আগামীদিন কংগ্রেস ছাড়ার ইঙ্গিত দিয়ে আসিফ বলেন,’ আমি এখনও রাজ্য নেতৃত্বের মতামত জানার জন্য অপেক্ষা করে রয়েছি। আমি একজন রাজনৈতিক কর্মী। তাই আমাকে রাজনৈতিক আন্দোলন থেকে বাইরে রাখার চেষ্টা হলে আমাকে অন্য কিছু ভাবতে হবে।’ মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস বলেন ,’উনি কি পোস্ট করেছেন আমি দেখিনি। এই মুহূর্তে আমরা সাগরদিঘি উপনির্বাচনের প্রচার নিয়ে ব্যস্ত রয়েছি।

     

    ইঙ্গিত তাই এই বিষয়ে কোনও মন্তব্য করছি না। ‘আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে ফেসবুক পোস্ট করে জাতীয় কংগ্রেস ছাড়ার ইঙ্গিত দিলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের একমাত্র কংগ্রেস সদস্য তথা প্রদেশ যুব কংগ্রেসের সহ-সভাপতি আসিফ ইকবাল। মঙ্গলবার সকালে আসিফ নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘সম্মানের সঙ্গে দল করাটা দিন দিন কঠিন হয়ে উঠছে কেননা সূর্য যত প্রখর হোক তা সহ্য করা যায় কিন্তু সূর্যের আলোয় উত্তপ্ত হওয়া বালুর উত্তাপ অসহ্য…’ । প্রসঙ্গত উল্লেখ্য ২০১৮ পঞ্চায়েত নির্বাচনের ৭০ আসন বিশিষ্ট মুর্শিদাবাদ জেলা পরিষদে ৬৯ টি আসন থেকে জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। ফারাক্কার একটি আসন থেকে কংগ্রেসের প্রতীকে জয়ী হন আসিফ। ফেসবুক পোস্ট করার পর আজকাল.in-এর সঙ্গে কথা বলতে গিয়ে আসিফ বলেন, ‘মুর্শিদাবাদ জেলা ও ফারাক্কা ব্লক কংগ্রেস নেতৃত্ব এবং রাজ্য নেতৃত্ব আমাকে সম্মান দিচ্ছে না।

     

    ইঙ্গিত কংগ্রেসে থেকে আত্মসম্মান নিয়ে কাজ করা দিন দিন মুশকিল হয়ে উঠছে আমার পক্ষে।’ আসিফ অভিযোগ করেন, ‘আমাকে বাদ দিয়ে ফারাক্কাতে ব্লক কমিটি তৈরি করা হয়েছে। জেলার কোনও এক শীর্ষ নেতৃত্বের তরফ থেকে ফারাক্কা ব্লক কংগ্রেস নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে এখানে ব্লক যুব নেতৃত্বের কাউকে যাতে ফারাক্কা ব্লক কংগ্রেস পার্টি অফিসে ঢুকতে না দেওয়া হয়।’ আসিফ আরও বলেন, ‘জেলার কিছু নেতা আমাকে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নাকি আমাকে নিয়ে কিছু সমস্যা রয়েছে। তাই আমাকে দলের কোনও কর্মসূচির সাথে যুক্ত করতে সকলকে বারণ করা হয়েছে। এই ঘটনা জানার পর আমি একাধিকবার অধীর চৌধুরীর সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েও এখনও তাঁর সময় পাইনি। আমার মনে হয়েছে দলের কিছু নেতা, যারা ক্ষমতার কেন্দ্রে রয়েছেন, ভাবছেন আমরা কাজ করলে তাঁদের ক্ষমতা চলে যাবে। তাই আমার মত অনেককে উপেক্ষা করা হচ্ছে। ‘ আগামীদিন কংগ্রেস ছাড়ার ইঙ্গিত দিয়ে আসিফ বলেন,’ আমি এখনও রাজ্য নেতৃত্বের মতামত জানার জন্য অপেক্ষা করে রয়েছি। আমি একজন রাজনৈতিক কর্মী। তাই আমাকে রাজনৈতিক আন্দোলন থেকে বাইরে রাখার চেষ্টা হলে আমাকে অন্য কিছু ভাবতে হবে।’ মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস বলেন ,’উনি কি পোস্ট করেছেন আমি দেখিনি। এই মুহূর্তে আমরা সাগরদিঘি উপনির্বাচনের প্রচার নিয়ে ব্যস্ত রয়েছি। তাই এই বিষয়ে কোনও মন্তব্য করছি না। ‘

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments