More
    Homeজাতীয়বাণিজ্য নগরী মুম্বইয়ে প্রথম হানাদারি ওমিক্রনের, আক্রান্ত কেনিয়া ফেরত ১৯ বছরের যুবক

    বাণিজ্য নগরী মুম্বইয়ে প্রথম হানাদারি ওমিক্রনের, আক্রান্ত কেনিয়া ফেরত ১৯ বছরের যুবক

    দেশের বাণিজ্য নগরীর ব্যস্ততম এলাকা নভি মুম্বইয়েও এবার হানাদারি চালাল ওমিক্রন। সোমবার মহারাষ্ট্রের নভি মুম্বইয়ের ভাশিতে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রথম আক্রান্তের সন্ধান মিলেছে। আক্রান্ত ব্যক্তি ১৯ বছর বয়সী। সম্প্রতি তিনি কোনিয়া থেকে এসেছেন।তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে ওমিক্রন শনাক্ত হয়। তবে জানা গিয়েছে আক্রান্ত ব্যক্তির মধ্যে কোনও উপসর্গ ছিল না।

    মেডিকেল হেলথ অফিসার প্রমোদ পাতিল বলেছেন, ‍‘ওমিক্রন আক্রান্ত ব্যক্তি ১৯ বছর বয়সী। তিনি কাজের জন্য কেনিয়াতে ছিলেন। গত সপ্তাহে তিনি কেনিয়া থেকে হায়দরাবাদে পৌঁছন। হায়দরাবাদ বিমানবন্দরে তাঁর আরটি-পিসিআর টেস্ট করা হয়েছিল। এরপর তিনি ফ্লাইট না নিয়ে একটি ক্যাবে সড়কপথে মুম্বই পৌঁছন। ১৮ ডিসেম্বর তাঁর কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। এরপর তিনি নানাবতী হাসপাতালে যান এবং পরীক্ষার জন্য পুনরায় সোয়াব দেন। এদিকে গতকাল তাঁর মা হায়দরাবাদ থেকে একটি ফোন পান, যেখানে বলা হয় তাঁর সন্তান ওমিক্রন পজিটিভ।’

    আক্রান্ত ব্যক্তি একটি চার তলা বিল্ডিংয়ে থাকেন, যার প্রতিটি তলায় চারটি করে ফ্ল্যাট রয়েছে। পুরো বহুতলটি ১০ দিনের জন্য সিল করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। পাশাপাশি তাঁর সমস্ত ঘনিষ্ঠ পরিচিতির অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছে, অবশ্য সমস্ত রিপোর্টই নেগেটিভ এসেছে। তবে তাঁদের আরটি-পিসিআর রিপোর্ট এখনও আসেনি। ওই ব্যক্তির সংস্পর্শে আসা এবং আবাসনের সমস্ত সদস্যদেরও পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন প্রমোদ পাতিল। ওমিক্রন আক্রান্ত রোগীকে নভি মুম্বইয়ের একটি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। এই হাসপাতাসলে ওমিক্রন রোগীদের জন্য একটি আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments