More
    Homeখবরবেআইনী নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন

    বেআইনী নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন

    Today Kolkata:-   বেআইনী নিয়োগের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন। নিয়োগ দুর্নীতিতে ইডির হাতে গ্রেপ্তার শান্তনু ঘনিষ্ঠ প্রমোটার অয়ন শীল। তার কাছ থেকে পাওয়া তথ্য এবং ধৃতকে জিঙ্গাসাবাদ করে উঠে এসেছে রাজ্যের প্রায় ৬০ টি পুরোসভায় বেআইনী ভাবে কর্মচারী নিয়োগ করা হয়েছে। এক্ষেত্রে বাদ নেই পানিহাটি পুরসভাও।

     

    অভিযোগ,ইডির জেরার মুখে অয়নের স্বীকারোক্তি থেকেই স্পষ্ট পানিহাটি পুরসভায় অনৈতিক ভাবে কর্মী নিয়োগ হয়েছে। এদিন পুরসভায় বেআইনি কর্মচারী নিয়োগের প্রতিবাদে পানিহাটি বামফ্রন্টের পক্ষ থেকে সোদপুর স্টেশন থেকে মিছিল করে এসে পানিহাটি পুরোসভার গেটের সামনে একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছিল।

     

    এদিনের বিক্ষোভ সমাবেশ ও মিছিল নেতৃত্ব দেন, সিপিএম নেতা অর্নিবান ভট্টাচার্য সহ অন্যান্য নেতৃবৃন্দ। পুরসভার গেটের সামনে নিয়োগ দুর্নীতি নিয়ে বামফ্রন্টের বিক্ষোভ সমাবেশ প্রসঙ্গে পানিহাটির পুরপ্রধান মলয় রায় বলেন, মার্কসবাদী কমিউনিষ্ট পার্টির কোন কাজ নেই। ওরা যেকোন একটা ছুঁতো পেলেই আন্দোলন শুরু করে। ওদের এই আন্দোলন পুরোপুরি ভেক। পুরপ্রধানের দাবি,ওরা খুব ভালো করেই জানে,২০১৩ সালে পুরসভায় তৃনমূল বোর্ড ক্ষমতায় আসার পর থেকে আজ অবধি একটি লোকেরও সরকারি চাকরি হয়নি।

    Mohun Bagan “মোহন বাগান বিশ্বসেরা হবে , খেলতে হবে ও বিশ্বজয় করতে হবে” – প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী।

    দ্বায়িত্ব নিয়ে বলতে পারি,২০১৩ থেকে ২০২৩ সাল পর্যন্ত একটিও কর্মচারী পুরোসভায় নিয়োগ হয়েছে প্রমান করতে পারলে আমারা নিঃসন্দেহে বর্তমান পুরবোর্ড থেকে পদত্যাগ করব। অহেতুক আমাদের নামে কলঙ্ক রটিয়ে মানুষের মন কেঁড়ে নেবার চেষ্টা চলছে। এর বিরুদ্ধে আমরাও প্রকাশ্যে প্রতিবাদ করব। পুরপ্রধান আরও বলেন,বিগত দিনে বামফ্রন্টের পৌরবোর্ডেও তিনি বিরোধী পুরপ্রতিনিধী হিসেবে করেছেন। সেই সময়কালে পুরসভায় কিভাবে নিয়োগ প্রক্রিয়া চলত তা তার ভালোই জানা আছে।

     

    তিনি বামপন্থীদের কাছে তাদের সময়কালে নিয়োগ প্রক্রিয়া নিয়ে শ্বেতপত্র প্রকাশ করার চ্যালেঞ্জ ছুড়ে দিলেন। পাশাপাশি বর্তমান পুরবোর্ড তাদের সময়কালে নিয়োগ প্রক্রিয়া নিয়ে শ্বেতপত্র প্রকাশ করবে বলেও তিনি জানান। এদিকে সিপিএম নেতা অর্নিবান ভট্টাচার্য বলেন,ইডি যা তথ্য প্রকাশ করেছে,তাতে অনেকগুলো পুরোসভার মতো শতাব্দী প্রাচীন প্রতিষ্ঠান পানিহাটি পুরোসভাতেও বেআইনী নিয়োগ হয়েছে। তাই আমরা পানিহাটি বামফ্রন্টের পক্ষ থেকে জানতে এসেছি আসল সত্যটা কি।

     

    আমরা চাই কেন্দ্রীয় এজেন্সি তদন্ত করুক। সত্যটা প্রকাশিত হোক। তার দাবি,পুরোসভার এই ধরনের কাজে পানিহাটির মানুষের সন্মানহানী হচ্ছে। তাঁর প্রতিবাদ জানাতেই এদিন আমাদের এই বিক্ষোভ কর্মসূচি। সিপিএম নেতা অর্নিবানবাবুর দাবি, বর্তমান তৃনমূল বোর্ড বলতে পারবেন,যে তারা অয়ন শীলের কম্পানিকে নিয়োগের দ্বায়ীত্ব দেননি। ওনারা এর জবাব ইডি এবং এলাকার জনগণের কাছে দেবেন। জনগণ হিসেব বুঝে নেবেন। বেআইনী নিয়োগের

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments