More
    Homeঅফবিটমা জানেন না পড়াশোনা, তবুও চার সন্তানকেই বানিয়েছেন আইএএস-আইপিএস!

    মা জানেন না পড়াশোনা, তবুও চার সন্তানকেই বানিয়েছেন আইএএস-আইপিএস!

    এই গল্পটি চার ভাইবোনের, যারা তাদের অশিক্ষিত মায়ের অনুপ্রেরণায় তাদের স্বপ্নপূরণ করেছেন।যোগেশ, ক্ষমা, মাধুরী এবং লোকেশ – এই চার ভাইবোন এক মিশ্র পরিবারে বড় হয়েছেন। তাদের মা পড়াশোনা জানতেন না, তবুও তিনি তার সন্তানদের লেখাপড়ার গুরুত্ব বুঝিয়েছিলেন।

    চার ভাইবোনই কঠোর পরিশ্রম করে পড়াশোনা করেছেন এবং আজ তারা সকলেই সরকারি চাকরিতে নিযুক্ত।যোগেশ, সবচেয়ে বড় ভাই, একজন আইএএস অফিসার। তিনি লালগঞ্জে পড়াশোনা করেন এবং পরে নয়ডায় চাকরি নেন। চাকরির পাশাপাশি তিনি UPSC পরীক্ষার জন্য প্রস্তুতি নেন এবং 2013 সালে পরীক্ষায় উত্তীর্ণ হন।ক্ষমা, দ্বিতীয় সন্তান, একজন আইএএস অফিসার। 2014 সালে তিনি ঝাড়খণ্ড ক্যাডারের একজন আইএএস অফিসার হিসেবে নির্বাচিত হন।মাধুরী, তৃতীয় সন্তান, একজন আইএএস অফিসার। 2016 সালে তিনি পশ্চিমবঙ্গ ক্যাডারেরএকজন আইএএস অফিসার হিসেবে নির্বাচিত হন।লোকেশ, সবচেয়ে ছোট ভাই, একজন আইপিএস অফিসার। 2015 সালে তিনি UPSC পরীক্ষায় উত্তীর্ণ হন এবং বিহার ক্যাডারের একজন আইপিএস অফিসার হিসেবে নির্বাচিত হন।

    এই ভাইবোনদের কাহিনী আমাদের মনে করিয়ে দেয় যে, শিক্ষার আলো যেকোনো অন্ধকার দূর করতে পারে। তাদের মায়ের অশিক্ষিতা তাদের বাধা হয়ে দাঁড়ায়নি, বরং তাদের অনুপ্রাণিত করেছে।তাদের সাফল্য শুধু তাদের পরিবারের জন্যই নয়, বরং সমাজের সকলের জন্য অনুপ্রেরণা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments