More
    Homeখবরমা বাংলাদেশি, বাবা পাকিস্তানি, ছেলের নাম ইন্ডিয়া

    মা বাংলাদেশি, বাবা পাকিস্তানি, ছেলের নাম ইন্ডিয়া

    মা বাংলাদেশি, বাবা পাকিস্তানি, ছেলের নাম ইন্ডিয়া। ছেলের আজগুবি নাম রেখে সমাজিক যোগাযোগমাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন ওমর এশা। ছেলের নাম ‘ইন্ডিয়া’। কারণ? পেশায় গায়ক, জন্মসূত্রে পাকিস্তানের নাগরিক ওমর এবং বাংলাদেশের নাগরিক তার স্ত্রী। তাদের প্রথম সন্তানের নাম রেখেছেন ‘ইন্ডিয়া’। সার্টিফিকেটে নাম নাম ইব্রাহিম হলেও ‘ইন্ডিয়া’ নামেই সমাজিক যোগাযোগমাধ্যমে হইচই ফেলে দিয়েছে সে। কিন্তু এমন নাম রাখার পিছনে শুধু দুই দেশের যোগ নয়, রয়েছে আরও এক কারণ।

     

    সূত্রের খবর, এরই মধ্যে ওমর এশার ছেলে ইন্ডিয়া সমাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। ওমর বলেন, ‘জন্মের পর থেকে আর পাঁচটা অভিভাবকের মতো ছেলেকে আমাদের দু’জনের মাঝে শোয়ানোর অভ্যাস করিয়েছিলেন স্ত্রী।

     

    সেই থেকে আমাদের মাঝে প্রাচীরের মতো রয়ে গিয়েছে সে। নিজের ঘর থাকা সত্ত্বেও সে আমাদের মাঝে এভাবে বিভেদ সৃষ্টি করে চলেছে। তাই পাকিস্তান এবং বাংলাদেশ, এই দুই দেশের মাঝখানে ছেলে ‘ইন্ডিয়া’র অবস্থান রীতিমতো সমস্যা তৈরি করছে।’ শুধু তা-ই নয়, ওমর সকল নতুন অভিভাবকদের উদ্দেশে বলেন, ‘আমাদের মতো ঐতিহাসিক ভুল যারা করে ফেলেছেন, তাদের প্রতি আমার সমবেদনা রইল। ভবিষ্যতে এমন ভুল করার আগে দু’বার ভাববেন।’

    আরও পড়ুন – “একজন শিক্ষাকে ১০০ বছর এগিয়ে দিয়েছেন, আরেকজন শিক্ষাকে পিছিয়ে দিয়েছেন ১০০ বছর।” পার্থর শুনানিতে বিদ্যাসাগরকে টানলেন ইডির আইনজীবী!

    উল্লেখ্য, ছেলের আজগুবি নাম রেখে সমাজিক যোগাযোগমাধ্যমে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন ওমর এশা। ছেলের নাম ‘ইন্ডিয়া’। কারণ? পেশায় গায়ক, জন্মসূত্রে পাকিস্তানের নাগরিক ওমর এবং বাংলাদেশের নাগরিক তার স্ত্রী। তাদের প্রথম সন্তানের নাম রেখেছেন ‘ইন্ডিয়া’। সার্টিফিকেটে নাম নাম ইব্রাহিম হলেও ‘ইন্ডিয়া’ নামেই সমাজিক যোগাযোগমাধ্যমে হইচই ফেলে দিয়েছে সে। কিন্তু এমন নাম রাখার পিছনে শুধু দুই দেশের যোগ নয়, রয়েছে আরও এক কারণ। সূত্রের খবর, এরই মধ্যে ওমর এশার ছেলে ইন্ডিয়া সমাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল।

     

    ওমর বলেন, ‘জন্মের পর থেকে আর পাঁচটা অভিভাবকের মতো ছেলেকে আমাদের দু’জনের মাঝে শোয়ানোর অভ্যাস করিয়েছিলেন স্ত্রী। সেই থেকে আমাদের মাঝে প্রাচীরের মতো রয়ে গিয়েছে সে। নিজের ঘর থাকা সত্ত্বেও সে আমাদের মাঝে এভাবে বিভেদ সৃষ্টি করে চলেছে। তাই পাকিস্তান এবং বাংলাদেশ, এই দুই দেশের মাঝখানে ছেলে ‘ইন্ডিয়া’র অবস্থান রীতিমতো সমস্যা তৈরি করছে।’ শুধু তা-ই নয়, ওমর সকল নতুন অভিভাবকদের উদ্দেশে বলেন, ‘আমাদের মতো ঐতিহাসিক ভুল যারা করে ফেলেছেন, তাদের প্রতি আমার সমবেদনা রইল। ভবিষ্যতে এমন ভুল করার আগে দু’বার ভাববেন।’

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments