More
    Homeজাতীয়রাজস্থানে একই পরিবারের ৪ জন ওমিক্রনে আক্রান্ত, বাড়ছে আতঙ্ক

    রাজস্থানে একই পরিবারের ৪ জন ওমিক্রনে আক্রান্ত, বাড়ছে আতঙ্ক

    ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে ভারতে। এই পরিস্থিতিতে জানা গেল, রাজস্থানে একই পরিবারের চারজন আক্রান্ত হয়েছেন ওমিক্রন ভ্যারিয়েন্টে। জানা গেছে, ২৮ নভেম্বর ওই পরিবারের চারজনই একটি বিয়েবাড়িতে যান। জয়পুরে আয়োজিত সেই বিয়েবাড়িতে উপস্থিত ছিলেন প্রায় ১০০ জন অতিথি।

    প্রশাসন এখন তাই ওই বিয়েবাড়ির অতিথি তালিকা মেলাতে বসেছে। অতিথিদের করোনা পরীক্ষা করানোর প্রস্তুতিও শুরু করেছে রাজস্থান সরকার।

    গত ২৫ নভেম্বর রাজস্থানের পরিবারটি দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছিল। জানা গেছে পরিবারের কর্তা ৪৭ বছরের মুকেশের বাড়ি জয়পুরের দাদি কা ফটক এলাকায়। তাঁর স্ত্রী’‌র বয়স ৩৮। দুই মেয়ের একজনের বয়স ৭ অন্যজন ১২। কর্মসূত্রে দক্ষিণ আফ্রিকায় থাকেন মুকেশ। ঘনিষ্ঠ আত্মীয়ের বিয়েতে যোগ দিতেই সপরিবারে দেশে আসেন। বিমানে ওঠার আগে তিনবার করোনা পরীক্ষা করানো হয় তাঁদের। প্রতিবারই রিপোর্ট নেগেটিভ এসছিল। তারপরেও চারজনের শরীরে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের খোঁজ মিলল। যা বেশ চিন্তার।

    ইতিমধ্যেই মুকেশের পরিবারের সংস্পর্শে আসা এক ব্যক্তি এবং তাঁর সংস্পর্শে আসা চারজন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। মুকেশ দেশে ফেরার দিনই তাঁর সঙ্গে দেখা করেন এক আত্মীয়। ১ ডিসেম্বর একটি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল ওই ব্যক্তির। সে কারণে করোনা পরীক্ষা করানো হলে দেখা যায়, তাঁর রিপোর্ট পজিটিভ। এরপর জানা যায়, তিনি করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত। তারপর ওই ব্যক্তির সংস্পর্শে আসা চারজনের শরীরে ওমিক্রনের সন্ধান মিলেছে। তার মধ্যে ওই ব্যক্তির ৭১ বছরের বৃদ্ধ বাবাও আছেন। এছাড়া আছেন ৩৯ বছর বয়সি এক মহিলা, ৪৮ বছরের এক ব্যক্তি এবং ১৬ বছরের এক কিশোরী। ১৬ বছরের কিশোরী ছাড়া বাকি সবারই টিকার দুটি ডোজ নেওয়া ছিল। তারপরেও আক্রান্ত হলেন ওমিক্রন ভ্যারিয়েন্টে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments