More
    Homeজাতীয়রেলের যাত্রীদের জন্য সুখবর, প্রায় ১২টি স্পেশাল ট্রেনে এবার যুক্ত হবে অতিরিক্ত...

    রেলের যাত্রীদের জন্য সুখবর, প্রায় ১২টি স্পেশাল ট্রেনে এবার যুক্ত হবে অতিরিক্ত কোচ

    যাত্রীদের সুবিধার জন্য ভারতীয় রেল নিল বিশেষ পদক্ষেপ। স্পেশাল ট্রেনে এবার যুক্ত করা হবে অতিরিক্ত কোচ। এর ফলে সুবিধা হবে রেলের যাত্রীদের। রেল দপ্তর সূত্রে জানা গিয়েছে, প্রায় ১২টি স্পেশাল ট্রেনে যুক্ত হবে প্রথম শ্রেণীর ও দ্বিতীয় শ্রেণীর অতিরিক্ত কোচ।

    রেলের যাত্রীদের জন্য সুখবর, প্রায় ১২টি স্পেশাল ট্রেনে এবার যুক্ত হবে অতিরিক্ত কোচ

    Read more-Weather: আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

    ফলে ট্রেনের বার্থের সংখ্যা বাড়বে। তাই বেশি যাত্রী নিয়ে ছুটতে পারবে ট্রেন। কোন কোন স্পেশাল ট্রেনে যুক্ত হচ্ছে এই অতিরিক্ত কোচ, এক নজরে দেখে নেওয়া যাক

    ট্রেন নম্বর ০৪৭০৯, বিকানের-পুরী-বিকানের স্পেশাল ট্রেনে অস্থায়ী রূপে যুক্ত করা হবে দ্বিতীয় শ্রেণীর কোচ। যা বিকানের থেকে ২১.১১.২১ এবং ২৮.১১.২১ তারিখে ছাড়বে। ০৪৭১০ বিকানের-পুরী-বিকানের স্পেশাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে। যা পুরী থেকে ২৪.১১.২১ এবং ০১.১২.২১ তারিখে ছাড়বে।

    ট্রেন নম্বর ০২৪৯৫, বিকানের-কলকাতা-বিকানের স্পেশাল ট্রেনের দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হব। যা বিকানের থেকে ১৮.১১.২১ এবং ২৫.১১.২১ তারিখে ছাড়বে। ০২৪৯৬, বিকানের-কলকাতা-বিকানের স্পেশাল ট্রেনে অস্থায়ী রূপে যুক্ত হবে দ্বিতীয় শ্রেণীর কোচ। যা কলকাতা থেকে ১৯.১১.২১ এবং ২৬.১১.২১ তারিখে ছাড়বে।

    Read more-শীঘ্রই ট্রেনের ভাড়া কমতে চলেছে, অগ্রিম কাটা টিকিটের বাড়তি টাকা ফেরত পাবেন?

    বিকানের-বান্দ্রা টার্মিনাস-বিকানের স্পেশাল ট্রেন, যার নম্বর ০২৪৭৩, অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে। যা বিকানের থেকে ১৫.১১.২১ তারিখ থেকে ২৯.১১.২১ তারিখ পর্যন্ত ছাড়বে। ট্রেন নম্বর ০২৪৭৪ বিকানের-বান্দ্রা টার্মিনাস-বিকানের স্পেশাল ট্রেনে অস্থায়ী রূপে দ্বিতীয় শ্রেণীর কোচ যুক্ত করা হবে। যা বান্দ্রা টার্মিনাস থেকে ১৬.১১.২১ তারিখ থেকে ৩০.১১.২১ তারিখ পর্যন্ত ছাড়বে।

    ট্রেন নম্বর ০৪৮১৭, ভগত কোঠি-দাদর-ভগত কোঠি স্পেশাল ট্রেনে যুক্ত হবে অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ। যা ভগত কোঠি থেকে ১৫.১১.২১ তারিখ থেকে ২৯.১১২১ তারিখ পর্যন্ত ছাড়বে। ভগত কোঠি-দাদর-ভগত কোঠি স্পেশাল ট্রেন, যার ট্রেন নম্বর ০৪৮১৮, অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ যুক্ত করা হবে। যা দাদর থেকে ১৪.১১.২১ তারিখ থেকে ০১.১২.২১ তারিখ পর্যন্ত ছাড়বে।

    ০২৯৯৬, আজমের-বান্দ্রা টার্মিনাস-আজমের স্পেশাল ট্রেনে অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ যুক্ত করা হবে। যা আজমের থেকে ১৩.১১.২১ তারিখ থেকে ৩০.১১.২১ তারিখ পর্যন্ত ছাড়বে। আজমের-বান্দ্রা টার্মিনাস-আজমের স্পেশাল ট্রেন, যার নম্বর ০২৯৯৫ অস্থায়ী রূপে প্রথম শ্রেণীর কোচ যুক্ত করা হবে। যা ১৪.১১.২১ তারিখ থেকে ০১.১২.২১ তারিখ পর্যন্ত বান্দ্রা টার্মিনাস থেকে ছাড়বে।

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments