More
    Homeখবরশিল্প সম্মেলন নিয়ে বড় ঘোষণা মমতার

    শিল্প সম্মেলন নিয়ে বড় ঘোষণা মমতার

    Today Kolkata:- শিল্প সম্মেলন নিয়ে বড় ঘোষণা মমতার। আজ বুধবার নবান্নে শিল্প সংক্রান্ত একটি বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।যেখানে একাধিক শিল্পপতি থেকে শুরু করে চেম্বার অফ কমার্সগুলি উপস্থিত ছিলেন। আর সেই বৈঠকেই কলকাতায় ওয়ার্ল্ড ট্রেন্ড সেন্টারের শাখা খোলার বিষয়টি সরকারি ভাবে জানান প্রশাসনিক প্রধান। আর এজন্যে প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রকে ধন্যবাদও জানান তিনি। বলেন, উনি অনেক সাহায্য করেছেন। এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, এটা খুবই গর্বের একটা ব্যাপার যে কলকাতাতে ওয়ার্ল্ড ট্রেন্ড সেন্টার শাখা খুলছে।,

     

    জমি দেখার কাজ চূড়ান্ত হয়ে গিয়েছে। আগামী ২১ মার্চ হবে মৌ সাক্ষর। এজন্যে বেশ কয়েকটি চেম্বারকেও উপস্থিত থাকার কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৩৫ লক্ষ বর্গ ফুট জমিতে ওয়ার্ল্ড ট্রেন্ড সেন্টারের শাখা তাঁরা তৈরি করবেন বলেও এদিন জানিয়েছেন তিনি। আর এজন্যে দেড় হাজার কোটি টাকা বিনিয়োগ তাঁরা করবেন বলেও ওই বৈঠকে জানিয়েছেন প্রশাসনিক প্রধান। নিউ টাউনে এই শাখা তৈরি হবে বলে খবর।

    আরও পড়ুন – Santanu Banerjee শুরুতে কাঁধে ছিল মই ! যুব নেতা হওয়ার পর ভোল বদলায় শান্তনুর , তৃণমূল নেতা হয়ে ওঠেন ‘লাটসাহেব’ !

    অন্যদিকে বিপুল এই বিনিয়োগে কর্মসংস্থানে নয়া দিগন্ত খুলে যাবে বলেও মনে করা হচ্ছে। এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওয়ার্ল্ড ট্রেন্ড সেন্টার তৈরি হয়ে গেলে ৩০ হাজার চাকরি তৈরি হবে এই রাজ্যে। প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে এই কর্মসংস্থান তৈরি হবে বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে এমএসএমই-তে বাংলা দেশের মধ্যে এক নম্বর। আর সেই বিষয়টি তুলে ধরে এই সেক্টরে ১ লক্ষ ১৪ হাজার লক্ষ কোটি টাকা বিনিয়োগ হয়েছে বলে এদিন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

     

    আর তাতে ৪১ লক্ষ নতুন চাকরি তৈরি হবে বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে রাজ্যে পালাবদলের পর থেকেই রাজ্যে শিল্প সম্ভাবনাকে বাড়াতে একাধিক পদক্ষেপ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লাল ফিতের ফাঁস খুলে একাধিক বিষয়ে সরলিকরণ করেছেন। এমনকি গত কয়েকবছর ধরে রাজ্যে বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন পর্যন্ত হচ্ছে। যেখানে দেশ এবং বিদেশের একাধিক শিল্পপতিরা উপস্থিত থাকেন। এই বছরও শিল্প সম্মেলন হতে চলেছে বাংলায়। আর তা হবে ২১, ২২ এবং ২৩ নভেম্বর। আজ নবান্ন থেকে এমনটাই ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments