More
    Homeখবরশেষ হলো জি-২০ সম্মেলন

    শেষ হলো জি-২০ সম্মেলন

    Today Kolkata:- শেষ হলো জি-২০ সম্মেলন. বিশ্বের বৃহৎ অর্থনীতির দেশগুলোর আর্থিক প্রধানরা ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ প্রসঙ্গে নিন্দা জানাতে যৌথ বিবৃতি প্রদানে ঐকমত্যে পৌঁছাতে ব্যর্থ হয়েছেন। কারণ চীন ও রাশিয়া এ বিষয়ে স্বাক্ষর করতে অস্বীকৃতি জানিয়েছে। জি-২০ অর্থনৈতিক গ্রুপের বর্তমান সভাপতি ভারত এই সম্মেলনের আয়োজন করে বেঙ্গালুরু শহরে। ভারত যদিও প্রস্তাবটি উত্থাপন করতে চায়নি কিন্তু কোনো ফলাফল আসবে না জেনেও পশ্চিমা দেশগুলোর চাপের মুখে তা তুলে ধরা হয়।

    Recruitment corruption ‘’তাঁর ছোট মেয়ে রয়েছে, হৈমন্তী নেই, তাঁর বড় মেয়ে ভালোবেসে বিয়ে করেছিল’’, বিস্ফোরক হৈমন্তীর মা।

    জি-২০ দেশগুলোর ঐকমত্যের অভাবের কারণে এটা বোঝা যাচ্ছে যে, ভারত সভাপতি হিসেবে এই সম্মেলনের সারসংক্ষেপ ও ফলাফলের দলিলে কেবল দুই দিনের আলোচনা ও উল্লেখযোগ্য মতবিরোধের বিষয়ে সারসংক্ষেপ তুলে ধরতে যাচ্ছে।

    Tollywood শুটিংয়ের সময় ছবির পরিচালকের সাথে প্রতারণা! টলিউডের হৈমন্তীর রয়েছে আরও অনেক টক-ঝাল-মিষ্টি গল্প।

    নিন্দা প্রস্তাবে বলা হয়েছে, ‘বেশিরভাগ দেশ জোড়ালোভাবে ইউক্রেন যুদ্ধের নিন্দা জানিয়ে বলেছে, এর ফলে মানবজীবনে তৈরি হয়েছে সীমাহীন দুর্ভোগ এবং তা বৈশ্বিক অর্থনীতির ভঙ্গুর ব্যবস্থাকে আরও বাড়িয়ে তুলছে।’ রাশিয়ার আগ্রাসন নিয়ে যুক্তরাষ্ট্র, তার ইউরোপীয় মিত্র এবং অন্যান্য দেশের উত্থাপিত এ প্রস্তাবে বলা হয়েছে, ‘বর্তমান পরিস্থিতি ও নিষেধাজ্ঞার বিষয়ে আলাদা মূল্যায়ন ও মতবাদ রয়েছে।’

    Terkey President ভূমিকম্প বিধ্বস্ত তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ছাড়াল ৫০ হাজার, সত্যি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এর্দোগানের শঙ্কা।

    এবারের সাম্মেলনের ফলাফল গত নভেম্বরে ইন্দোনেশিয়ার বালিতে যে সম্মেলনটি হয়েছিল তার অনুরূপ। ওই সম্মেলন শেষেও ইন্দোনেশিয়া চূড়ান্ত ঘোষণায় মতপার্থক্যের বিষয়টি স্বীকার করে নেয়। ২০ বছরেরও বেশি সময় আগে বৈশ্বিক অর্থনৈতিক সমস্যা মোকাবিলায় প্রতিষ্ঠিত হয়েছিল জি-২০। সম্প্রতি সংস্থাটি তাদের দাপ্তরিক কাজের ইশতেহার তৈরিতে ভীষণ সমস্যার মুখোমুখি হচ্ছে, ঐকমত্যে পৌঁছাতে রীতিমতো সংগ্রাম করতে হচ্ছে সংস্থাটিকে। শেষ হলো

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments