More
    Homeখবরসিকিমে তুষারপাত, রাস্তায় আটকে পর্যটক বোঝাই গাড়ি

    সিকিমে তুষারপাত, রাস্তায় আটকে পর্যটক বোঝাই গাড়ি

    Today Kolkata:-    সিকিমে তুষারপাত, রাস্তায় আটকে পর্যটক বোঝাই গাড়ি। সিকিম মানেই এক নস্টালজিক অনুভূতি, পাহাড় বড় স্বর্গরাজ্য। শীতের সময় সিকিমে তুষারপাতের দৃশ্য দেখতে দূর দূরান্ত থেকে প্রচুর পর্যটক এসে থাকেন। সারা বছরই সিকিমে কমবেশি পর্যটকদের উপস্থিতির লক্ষ্য করা যায়। সিকিম বেড়ানোর সবথেকে ভালো সময় মার্চ মাসের শেষ থেকে মে মাস পর্যন্ত। সিকিমে বর্তমানে পর্যটকদের ঢল নেমেছে। হঠাৎই শনিবার আবহাওয়ার খামখেয়ালি মনোভাব দেখতে পাওয়া যায় সিকিমে।

     

    আবহাওয়ার খামখেয়ালী মনোভাবের কারণে শনিবার সূর্যাস্তের পরে পূর্ব সিকিমে আচমকা তুষারপাতার ঘটনায় অন্তত আটকে পড়েন ১০০০ জন পর্যটক। পর্যটকদের উদ্ধার করতে নামানো হয় সেনা। প্রসঙ্গত এক সেনাকর্তা জানিয়েছেন , আচমকা সূর্যাস্তের পর তুষারপাতের ঘটনা ঘটে। তুষারপাতার ঘটনা ঘটেছে পূর্ব সিকিমের নাথুলা ও ছাঙ্গু যাওয়ার রাস্তায়। আটকে পড়ে পর্যটকদের গাড়ি

     

    । অন্তত ১১৩ টি গাড়ি আটকে পড়ে বলে জানানো হয়। ঘটনার খবর পেয়ে দ্রুত পর্যটকদের উদ্ধারের অভিযানে নামে সেনাবাহিনী। বরফ সরিয়ে আটক পর্যটকদের উদ্ধার করা হয়। তাদের নিয়ে যাওয়া হয় সেনা ছাউনিতে, সেখানে প্রাথমিক চিকিৎসা ও খাবারের ব্যবস্থা করা হয়।

    আরও পড়ুন – Panchayet Election পঞ্চায়েত নির্বাচনের আগে নিজের টাকায় ১২ হাজার কিলোমিটার গ্রামীণ রাস্তার নির্মাণ ও সংস্কার রাজ্যের।

    উল্লেখ্য, সিকিম মানেই এক নস্টালজিক অনুভূতি, পাহাড় বড় স্বর্গরাজ্য। শীতের সময় সিকিমে তুষারপাতের দৃশ্য দেখতে দূর দূরান্ত থেকে প্রচুর পর্যটক এসে থাকেন। সারা বছরই সিকিমে কমবেশি পর্যটকদের উপস্থিতির লক্ষ্য করা যায়। সিকিম বেড়ানোর সবথেকে ভালো সময় মার্চ মাসের শেষ থেকে মে মাস পর্যন্ত। সিকিমে বর্তমানে পর্যটকদের ঢল নেমেছে। হঠাৎই শনিবার আবহাওয়ার খামখেয়ালি মনোভাব দেখতে পাওয়া যায় সিকিমে। আবহাওয়ার খামখেয়ালী মনোভাবের কারণে শনিবার সূর্যাস্তের পরে পূর্ব সিকিমে আচমকা তুষারপাতার ঘটনায় অন্তত আটকে পড়েন ১০০০ জন পর্যটক।

     

    পর্যটকদের উদ্ধার করতে নামানো হয় সেনা। প্রসঙ্গত এক সেনাকর্তা জানিয়েছেন , আচমকা সূর্যাস্তের পর তুষারপাতের ঘটনা ঘটে। তুষারপাতার ঘটনা ঘটেছে পূর্ব সিকিমের নাথুলা ও ছাঙ্গু যাওয়ার রাস্তায়। আটকে পড়ে পর্যটকদের গাড়ি। অন্তত ১১৩ টি গাড়ি আটকে পড়ে বলে জানানো হয়। ঘটনার খবর পেয়ে দ্রুত পর্যটকদের উদ্ধারের অভিযানে নামে সেনাবাহিনী। বরফ সরিয়ে আটক পর্যটকদের উদ্ধার করা হয়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments