More
    Homeরাজ্যসুপ্রিম কোর্টের রায়ে মান্যতা পেল অভিষেক ব্যানার্জীর কথা!

    সুপ্রিম কোর্টের রায়ে মান্যতা পেল অভিষেক ব্যানার্জীর কথা!

    কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের এক বিচারপতির পর্যবেক্ষণ নিয়ে সুপ্রিম কোর্টের রায় প্রকাশিত হয়েছে। এই রায়ে সুপ্রিম কোর্ট বলেছে, তদন্ত চলাকালীন যাঁদের বিরুদ্ধে তদন্ত চলছে, তাঁদের কারও বিরুদ্ধে বিরূপ মন্তব‌্য করা যাবে না। মনে রাখতে হবে যে তলব করা ব্যক্তিদের কারও বিরুদ্ধে কোনও প্রতিকূল পর্যবেক্ষণ তাঁদের স্বার্থের জন্য ক্ষতিকর হতে পারে এবং তদন্ত ও বিচারপ্রক্রিয়াকে প্রভাবিত করতে পারে।

    সুপ্রিম কোর্টের বেঞ্চ বলেছে, তদন্তের সমস্ত দিক বিচারবিভাগ দূরে থাকবে। এবং পুলিশি ডায়েরির তথ‌্য বা তদন্তে পাওয়া বয়ান আদালত প্রকাশ করতে পারে না। এমন কোনও পর্যবেক্ষণ আদালত দেবে না যা তদন্ত প্রক্রিয়াকে প্রভাবিত করতে পারে।

    এই রায়ের ফলে অভিষেকের বক্তব্যই মান্যতা পেয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, কলকাতা হাই কোর্টের বিচারপতির পর্যবেক্ষণগুলি মিথ্যা এবং তদন্তকে প্রভাবিত করার জন্য তৈরি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী গোপালকৃষ্ণণ আইয়ার বলেছেন, এই রায়ের ফলে অভিষেকের বিরুদ্ধে যে কোনও তদন্তের ক্ষেত্রে সুরক্ষা ব্যবস্থা পাওয়া গেল।

    সুপ্রিম কোর্টের রায়ে আরও বলা হয়েছে, এটি নিশ্চিত করা হবে যে তদন্তকারী সংস্থা সমস্ত প্রয়োজনীয় এবং প্রাসঙ্গিক তথ্য সংগ্রহ করে আদালতে জমা করবে এবং তদন্তের ফলাফলের বিষয়ে আইনে নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে চূড়ান্ত রিপোর্ট দাখিল করবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments