More
    Homeখবর১২ বছরের বালিকার বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লেখায়...

    ১২ বছরের বালিকার বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লেখায় চমক।

    Today Kolkata:- ১২ বছরের বালিকার বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লেখায় চমক। বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লিখে সবাইকে চমকে দিয়েছে বহুমুখী প্রতিভার অধিকারী হরিশ্চন্দ্রপুরের বিস্ময় বালিকা। সপ্তম শ্রেণির ছাত্রী হয়েও একাধিক ভাষা রপ্ত করে কবিতা লিখে সবার মন জয় করেছে বয়স বারোর ওই বালিকা। নাম লামিসা আহমেদ, বাড়ি মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানার তেঁতুল বাড়ি এলাকায়। হরিশ্চন্দ্রপুরের কিরণবালা বালিকা বিদ্যাশ্রম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

    ১২ বছরের বালিকার বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লেখায় চমক।

    ১২ বছরের বালিকার বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লেখায় চমক।

    কিন্তু এই কৈশোর বয়সেই সে রপ্ত করে ফেলেছে বাংলা, ইংরেজি ও উর্দু ভাষা। সেই ভাষায় কবিতা লিখে আবৃত্তিও করে এখন সে ইংরেজি ভাষায় একটি নভেলও লিখতে শুরু করেছে। তার এই বহুমুখী প্রতিভায় মুগ্ধ স্কুল শিক্ষক শিক্ষিকা থেকে শুরু করে অভিভাবকরা। জানা যায় লামিসা আহমেদ মাত্র ১২ বছর বয়সে বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় যথেষ্ট দক্ষতা অর্জন করে ফেলেছে।

    এই প্রতিভার গুণেই সে তিনটি ভাষায় কবিতা ও উপন্যাস লিখে সবাইকে চমকে দিয়েছে। ছবি আর্ট থেকে শুরু করে কোরান তেলাওয়াত, স্বরচিত কবিতা আবৃত্তি এবং হাতের কাজেও যথেষ্ট দক্ষতা অর্জন করেছে সে। স্কুলের সিলেবাসের বই ছাড়াও ইংরেজি ভাষায় এনসাইক্লোপিডিয়া ও হেরি পটারসের গল্পের বই তার কণ্ঠস্থ।গোয়েন্দা, কিশোর গল্প সমগ্র, লালু, হযবরল, মাকু ও কোনি সহ একাধিক গল্পের বই পড়ে ফেলেছে মাত্র বারো বছর বয়সেই।

    ১২ বছরের বালিকার বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লেখায় চমক।

    Visva Bharati University বিশ্বভারতীর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের।

    Gram Samparko Avijan তৃণমূল স্তরের সাংগঠনিক শক্তি যাচাই, বিজেপির নয়া পন্থা ‘গ্রাম সম্পর্ক অভিযান’ কর্মসূচি।

    আরও পড়ুন –  “আমরা যাঁদের আবর্জনা ভেবে বহিষ্কার করি, অন্যরা তাঁদের সম্পদ ভেবে নেয়”-পরোক্ষে নিশীথ প্রামাণিককে খোঁচা অভিষেকের।

    উল্লেখ্য, বাংলা, ইংরেজি ও উর্দু ভাষায় কবিতা ও উপন্যাস লিখে সবাইকে চমকে দিয়েছে বহুমুখী প্রতিভার অধিকারী হরিশ্চন্দ্রপুরের বিস্ময় বালিকা। সপ্তম শ্রেণির ছাত্রী হয়েও একাধিক ভাষা রপ্ত করে কবিতা লিখে সবার মন জয় করেছে বয়স বারোর ওই বালিকা। নাম লামিসা আহমেদ, বাড়ি মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানার তেঁতুল বাড়ি এলাকায়। হরিশ্চন্দ্রপুরের কিরণবালা বালিকা বিদ্যাশ্রম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments