More
    Homeকলকাতা৩০ ডিসেম্বর বন্দে ভারতের উদ্বোধন প্রধানমন্ত্রীর, নিরাপত্তার চাদরে মুড়েছে হাওড়া ষ্টেশন।

    ৩০ ডিসেম্বর বন্দে ভারতের উদ্বোধন প্রধানমন্ত্রীর, নিরাপত্তার চাদরে মুড়েছে হাওড়া ষ্টেশন।

    Today Kolkata:- হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে চলবে বন্দে ভারত এক্সপ্রেস। ইতিমধ্যে দেশে ছ’টি বন্দে ভারতের পর এবার সাত নম্বরটি চলবে রাজ্যের ভিতরেই। ৩০ ডিসেম্বর ট্রেনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হাওড়া স্টেশন থেকেই ট্রেনটি উদ্বোধন করবেন তিনি। ২২ নম্বর প্ল‌্যাটফর্মের মূল অনুষ্ঠান ঘিরে তৈরি হচ্ছে দেশের মধ্যে সর্বোচ্চ নিরাপত্তা বলয়। মঙ্গলবার রাজ‌্য ও রেল পুলিশ কর্তা, আরপিএফ ও রেলের আধিকারিকদের সঙ্গে নিরাপত্তার নিয়ে বৈঠক করেন এসপিজি কর্তারা। অনুষ্ঠান স্থল ঘুরে দেখেন তাঁরা। এরপর নিরাপত্তা নিয়ে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    ২৮ ডিসেম্বর রাত থেকেই বন্ধ করে দেওয়া হবে হাওড়া নিউ কমপ্লেক্সের ক‌্যাবওয়ে। বন্ধ থাকবে ২১, ২২ ও ২৩ নম্বর প্ল‌্যাটফর্মও। ওই রাস্তা ও প্ল‌্যাটফর্ম থেকে সমস্ত ট্রেন, যান ও যাত্রী চলাচল বন্ধ থাকবে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দিকে তাকিয়ে ওই স্টেশনে আর বিশেষ কারোওর প্রবেশাধিকার না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। পাশের ২৩ নম্বর প্ল‌্যাটফর্মে ৫০০ সিটে বসবেন আমন্ত্রিতরা।

    শ’পাঁচেক আমন্ত্রিত দাঁড়িয়ে অনুষ্ঠান দেখতে পারবেন। ২২ নম্বর প্ল‌্যাটফর্মের শেষ প্রান্তে মূল অনুষ্ঠান মঞ্চে হাজির থাকার জন‌্য মাত্র ২২টি ভিআইপি পাস দেওয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় , কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব-সহ আরও বেশ কয়েকজন মন্ত্রী বলে রেল জানিয়েছে। সাতটি বহু প্রতীক্ষিত রেল প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জোকা-তারাতলা মেট্রো, হাওড়া-এনজেপির মধ্যে বন্দে ভারত এক্সপ্রেস, ডানকুনি-চন্দনপুর চতুর্থ লাইন, বৈঁচি-শক্তিগড় ডবল লাইন ও থার্ড লাইন, সুপার ক্রিটিক‌্যাল প্রোজেক্ট, নিমতিতা-নিউ ফরাক্কা ডবল লাইন। পাশাপাশি নিউ জলপাইগুড়ি স্টেশনের পুর্ণ উন্নয়নের শিলান‌্যাস ও আমবাড়ি ফালাকাটা থেকে গুমানিহাটের মধ্যে ব্রডগেজ লাইনের ডবলিংয়ের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

    ৩০ ডিসেম্বর বন্দে ভারতের উদ্বোধন প্রধানমন্ত্রীর, নিরাপত্তার চাদরে মুড়েছে হাওড়া ষ্টেশন।

    MORE NEWS – করোনা মোকাবিলায় পাঁচ দফা গাইডলাইন চালু রাজ্য সরকারের।

    চিনে চোখ রাঙাচ্ছে করোনা। রাজ্যে আক্রান্তের সংখ্যা নগণ্য। তা সত্ত্বেও মোকাবিলায় আগাম সতর্কতা নিয়েছে রাজ্যের স্বাস্থ্যদপ্তর। বুধবার বৈঠকে বসেন স্বাস্থ্যসচিব। ছিলেন সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, জেলাশাসক, সমস্ত মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল-সহ আরও অনেকে। এদিনের বৈঠকে পাঁচ দফা গাইডলাইন চালু করেছে রাজ্য সরকার। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments