More
    HomeখবরPartha Chatterjee সঙ্গী বই, দুপুরে বিশেষ মেনু, কেমন কাটল পার্থর স্বাধীনতা দিবস।

    Partha Chatterjee সঙ্গী বই, দুপুরে বিশেষ মেনু, কেমন কাটল পার্থর স্বাধীনতা দিবস।

    Today Kolkata:- সাধারণত বিশেষ কোনো দিনে অধিকাংশ মানুষের বাড়িতেই স্পেশাল কিছু রান্না করা হয়। সাম্প্রতিককালে পার্থক্য চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জীবন বদলে গেলেও ভুরি ভোর থেকে বাদ পড়লেন না তিনি। কারাগারে থাকলেও স্বাধীনতা দিবসের দিন স্পেশাল খাবারের আয়োজন করা হলো শুধু পার্থর জন্যই নয় কারাগারের সমস্ত বন্দিদের জন্যই ছিল বিশেষ মেনু। প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের আপাতত ঠিকানা প্রেসিডেন্সি জেলের সেল। ফি বছরগুলিতে স্বাধীনতা দিবসে তিনি কাটিয়েছিলেন ব্যস্ততার মধ্যে। কিন্ত এবছর স্বাধীনতা দিবসে সম্পূর্ণ অন্য ছবি তাঁকে ঘিরে৷ এদিন জেলের কোনও অনুষ্ঠানে উপস্থিত থাকা তো দূরের কথা, তাঁর সারাদিন কাটল সেলের চার দেওয়ালের ভেতরেই। স্বাধীনতা দিবস উপলক্ষে জেলের পতাকা উত্তোলন থেকে অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু ছেলের কোন অনুষ্ঠানেই তিনি যাননি। তবে খাওয়া দাওয়া স্বাভাবিকই করেছেন বলে জেল সূত্রে জানা গিয়েছে।

    Partha Chatterjee বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে দেখানো হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে।

    প্রতিদিন নানা মেনু নিয়ে তৈরি হয় বন্দিদের খাবারের তালিকা ৷ কোনওদিন মাছ,  কোনওদিন মাংস, আবার কোনওদিন থাকে সোয়াবিন-সহ একাধিক পদ। তবে স্বাধীনতা দিবস উপলক্ষে ছিল বিশেষ মেনু। ভাত, মাছের মাথা দিয়ে ডাল, আলু পটলের তরকারি, অন্যান্য সব্জির তরকারি,  সর্ষে বাটা দিয়ে কাতলা মাছের কালিয়া, কাজু কিশমিশ আমসত্ত্ব দিয়ে চাটনি,  রসগোল্লা আর বোঁদে। একেবারে ছিল এলাহী আয়োজন। প্রেসিডেন্সি সংশোধনাগারে মোট ২,৫৬৯ জন আবাসিকের মতোই মধ্যাহ্নভোজের বিশেষ মেনু খেয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জেল সূত্রের খবর,  এমনিতেই পার্থের দিন কাটছে বই পড়ে আর দিনের বেলা সেলের বাইরে একটু ঘোরাঘুরি করে। যদিও সোমবার সকালে থেকেই এসব কিছুই তিনি করেননি। ঠিক যেন ‘আমাকে আমার মত থাকতে দাও’ ভাবে ছিলেন। তবে এদিন বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল তাঁর সেলের বাইরে।

    Partha Chatterjee সঙ্গী বই, দুপুরে বিশেষ মেনু, কেমন কাটল পার্থর স্বাধীনতা দিবস।

    MORE NEWS – মোদির জন্মদিনে দেশজুড়ে মেগা রক্তদান শিবির।

    ১৭ সেপ্টেম্বর ভারত জুড়ে মেগা রক্তদান অভিযানের আয়োজন করেছে অখিল ভারতীয় তেরাপন্থ যুবক পরিষদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) জন্মদিন উপলক্ষে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। রক্তদান জীবন দান মহৎ দান। তাই এই দানের মধ্য দিয়েই নিজের জন্মদিন পালনের সার্থকতা এক পরম তৃপ্তি যোগায়। প্রধানমন্ত্রীর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে তাই এই উদ্যোগ নেওয়া হয়েছে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments