More
    Homeজাতীয়জাতীয় সড়কে যুদ্ধ বিমানের জরুরি অবতরণের মহড়া রান, উদ্বোধনে রাজনাথ-গডকরি

    জাতীয় সড়কে যুদ্ধ বিমানের জরুরি অবতরণের মহড়া রান, উদ্বোধনে রাজনাথ-গডকরি

    জাতীয় সড়কে যুদ্ধ বিমানের জরুরি অবতরণের মহড়া রান। চলতি সপ্তাহেই ঐতিহাসিক এই ঘটনার সাক্ষী থাকবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সড়ক-পরিবহণ মন্ত্রী নীতিন গডকরি। রাজস্থানের বারমের জাতীয় সড়কে হবে এই মহড়া রান। বায়ুসেনার বিমান অবতরণের সুবিধার্থে বিশেষ ভাবে তৈরি এই সড়ক। সেটাকেই সাড়ে ৩ কিমি দীর্ঘ রানওয়ে হিসেবে ব্যবহার করবে বায়ুসেনা।

    জাতীয় সড়কে যুদ্ধ বিমানের জরুরি অবতরণের মহড়া রান, উদ্বোধনে রাজনাথ-গডকরি

    Read More-‘বিগ বস’ OTT-তে প্রয়াত অভিনেতা সিদ্ধার্থ শুক্লাকে বিশেষ শ্রদ্ধার্ঘ্য

    চলতি সপ্তাহেই এই রানওয়ের উদ্বোধন করবেন এই দুই মন্ত্রী। তাঁদের নিয়েই বায়ুসেনার যুদ্ধ বিমান জরুরি অবতরণ করবে সেই সড়কে। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর, এটাই দেশের প্রথম জাতীয় সড়ক, যাকে সেনা বিমান অবতরণের উপযোগী হিসেবে তৈরি করা হয়েছে।

    Read more-অবিলম্বে অফলাইন ক্লাস চালুর দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভে সামিল প্রেসিডেন্সির পড়ুয়ারা

    এর আগে ২০১৭ সালে বায়ুসেনার একটি বিমান লখনউ-আগ্রা সড়কে জরুরি অবতরণের মহড়া রান করেছিল। সেই মহড়ার উদ্দেশ্য ছিল দেখে নেওয়া এই পরিকল্পনাকে বাস্তবে রূপ দেওয়া সম্ভব কিনা। সেটাই ৪ বছর বাদে করে দেখাবে জাতীয় সড়ক কতৃপক্ষ। এই প্রকল্প রূপায়নে জাতীয় সড়ক কতৃপক্ষ ভারতীয় বায়ুসেনার সঙ্গে সমন্বয় রেখেই কাজ করেছে। জানা গিয়েছে, দেশের মোট ১২টি জাতীয় সড়ককে বায়ুসেনার এয়ার স্ট্রিপ হিসেবে তৈরি করা হয়েছে। সেখানেই যুদ্ধকালীন পরিস্থিতিতে জরুরি অবতরণ করবে সেনা বিমান।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments