Wednesday, June 29, 2022
HomeকলকাতাKolkata কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা।

Kolkata কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা।

Today Kolkata:- কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা। বইতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া, এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জানা যাচ্ছে, দক্ষিণবঙ্গের কমবেশি সমস্ত জেলাতেই রয়েছে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা, সঙ্গে রয়েছে কালবৈশাখীর সম্ভাবনাও। ফলে গরমের হাত থেকে কিছুটা স্বস্তি পাবে সাধারণ মানুষ, মনে করা হচ্ছে এমনটাই। বৈশাখে তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। গরমে অস্বস্তিতে সাধারণ মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই তাপমাত্রার পারদ ক্রমশ চড়তে শুরু করছে। এই পরিস্থিতিতে প্রশ্ন উঠছিল, দেখা পাওয়া যাবে কালবৈশাখীর। আম আদমি’-র জন্য এলো সুখবর, খুব শীঘ্রই দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাগুলিতেই রয়েছে ঝড় বৃষ্টিপাতের সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হওয়া।

এই জেলাগুলি হল- উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম ও পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া। আজ রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রপাত সহ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সতর্ক করা হয়েছে এই জেলার বাসিন্দাদের। সম্প্রতি সময়ে কলকাতার তাপমাত্রা ক্রমশ বাড়ছিল। শহরে বৃষ্টিপাত কবে? এই বিষয়ে প্রশ্ন করা হলেও সঠিক কোনও জবাব দিতে পারছিল না হাওয়া অফিস। অবশেষে শুক্রবার কলকাতাতেও বইতে পারে ঝোড়ো হাওয়া পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ।

Kolkata কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনা।

বিদ্যুৎপিষ্ট হয়ে মৃত্যু যুবকের, শোকের ছায়া এলাকায়।

শুক্রবার উত্তরবঙ্গের জেলাগুলিতেও চলবে বৃষ্টিপাত। এই জেলাগুলি হল দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার। শনিবার বৃষ্টিপাত কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শনিবার দক্ষিণবঙ্গের জেলাগুলির আকাশ মূলত পরিষ্কার থাকবে। শুষ্ক আবহাওয়ার জেরে অস্বস্তি বাড়বে। তাপমাত্রার বিশেষ পরিবর্তন হবে না। রাজ্যের বিভিন্ন জায়গার সর্বোচ্চ তাপমাত্রা শুক্রবার ছিল সেলসিয়াসে যথাক্রমে- আসানসোল ৩৫.১ ডিগ্রি, বালুরঘাট ৩০ ডিগ্রি, বসিরহাট ৩৪.৫ ডিগ্রি, বহরমপুর ৩২.২ ডিগ্রি, ক্যানিং ৩৪.৪ ডিগ্রি, কোচবিহার ৩০.৮ ডিগ্রি, দার্জিলিং ২০.৮ ডিগ্রি, ডায়মন্ড হারবার ৩৪.৩ ডিগ্রি, দমদম ৩৫.৮ ডিগ্রি, দমদম ৩৫.৮ ডিগ্রি, হলদিয়া ৩৩.৮ ডিগ্রি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments