আগামী দু’বছরের মধ্যে অন্ডাল বিমানবন্দরেও ওঠানামা করবে আন্তর্জাতিক বিমান, ঘোষণা মমতার

0

রাজ্যে হিসেবমত তিনটে বিমানবন্দর, কিন্তু দমদম ছাড়া আন্তর্জাতিক হিসেবে গড়ে ওঠেনি কোনওটাই। কোচবিহারের বিমানবন্দরের অবস্থা শোচনীয়, ধিকে ধিকে চলছে অন্ডালের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর। কিন্তু বাংলাকে শিল্পের গন্তব্যস্থল করতে গেলে চাই আরও বেশি বিমানবন্দর। তাই সেই কথা মাথায় রেখেই এদিন পানাগড়ের শিল্পতালুকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন অন্ডালকে আগামী দু’বছরের মধ্যে আন্তজার্তিক বিমানবন্দরে পরিণত করা হবে।

আগামী দু’বছরের মধ্যে অন্ডাল বিমানবন্দরেও ওঠানামা করবে আন্তর্জাতিক বিমান, ঘোষণা মমতার

Read More-যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ

এদিন তিনি সরকারি মঞ্চ থেকে ঘোষণা করেছেন, ‘অন্ডাল বিমানবন্দরকে আগামী ২ বছরের মধ্যে আন্তর্জাতিক উড়ান চালানোর উপযোগী করে তোলা হবে। এই প্রকল্পের জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কোচবিহার বিমানবন্দরের কাজও শেষ। বিমান চলাচল শুধু বাকি রয়েছে। মালদহ, বালুরঘাটেও বিমানবন্দর তৈরি করার প্রায় ৯৯ শতাংশ কাজ হয়ে গিয়েছে। এ রাজ্যে ৩০টি হেলিকপ্টার স্টেশন ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে।’ অন্ডাল বিমানবন্দর তৈরির জন্য পিপিপি মডেলে জমি অধিগ্রহণ করা হয়েছিল তৃণমূল কংগ্রেস রাজ্যে ক্ষমতায় আসার পড়েই। পরবর্তীতে চুক্তির মাধ্যমে রাজ্য সরকার জমিদাতাদের ক্ষতিপূরণের কথা জানায়।

দুর্গাপুর ও আসানসোল কিংবা পানাগড় ইন্ডাস্ট্রি এলাকায় কারখানা গড়তে এই অন্ডাল বিমানবন্দরের গুরুত্ব থাকবেই। তাই এদিন সেই বিষয়ে আলোকপাত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here