আগামী সোমবার থেকে আবারও রাজ্যে নামতে চলেছে পারদ, বুধবার পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে

0

আগামী সোমবার থেকে আবারও রাজ্যে নামতে চলেছে পারদ। বুধবার পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে। তার আগে আজ (শনিবার) রাজ্যজুড়ে বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা এবং দক্ষিণবঙ্গের দুই জেলায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিরও সম্ভাবনা আছে।

শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা একলাফে বেড়ে দাঁড়িয়েছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.১ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম হলেও দিনকয়েক আগেই যেভাবে হাড়কাঁপানো ঠান্ডা ছিল, তার জেরে বেশ গরম অনুভূত হচ্ছে। জেলাগুলিতেও বেড়েছে তাপমাত্রা। ফলে বেলা বাড়তেই গায়ে শীতের পোশাক খুলে ফেলতে হচ্ছে।

তারইমধ্যে আজ বেলা থেকে মেঘলা থাকবে। সমুদ্রের জলীয় বাষ্পের সঙ্গে উত্তুরে হাওয়ার সংঘাতের ফলে দুপুরের পর থেকে পুরো রাজ্যে বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়িতে-সহ উত্তরবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পঙে শিলাবৃষ্টিও হতে পারে। একইসঙ্গে বীরভূম এবং মুর্শিদাবাদে শিলাবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়াও দুই ২৪ পরগনা, কলকাতা, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং হাওড়ায় অবশ্য বৃষ্টির পূর্বাভাস নেই।

উত্তুরে হাওয়ার হাত ধরে সোমবার থেকে আবারও পড়বে পারদ। আগামী বুধবার পর্যন্ত ঠান্ডার সেই রেশ বজায় থাকবে। সেই তিনদিন জাঁকিয়ে শীত থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here