Thursday, January 27, 2022
Homeজাতীয়আজ পেশ হতে চলেছে CVC বিল, ফের সংসদ উত্তালের পরিকল্পনা বিরোধীদের

আজ পেশ হতে চলেছে CVC বিল, ফের সংসদ উত্তালের পরিকল্পনা বিরোধীদের

আজ লোকসভায় ও পেশ হত চলেছে সিভিসি বিল। ফের উত্তাল হতে পারে সংসদের দুই কক্ষ। গতকাল সংসদের দুই কক্ষ উত্তাল হয়ে উঠেছিল। ১২ সাংসদের সাসপেনশনের প্রতিবাদে উত্তাল হতে পারে লোকসভা এবং রাজ্যসভা।শীতকালীন অধিবেশনের অষ্টমদিনে ফের উত্তাল হতে পারে সংসদ অধিবেশন।

আজ পেশ হতে চলেছে CVC বিল, ফের সংসদ উত্তালের পরিকল্পনা বিরোধীদের

Read More-Weather: নিম্নচাপ কাটতেই রাজ্যে ফিরল শীতের আমেজ, জেলায় জেলায় কুয়াশার দাপট

প্রথম দিন থেকেই উত্তপ্ত ছিল লোকসভা। ১২ সাংসদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে উত্তাল হয়ে উঠেছিল লোকসভার অধিবেশন। দফায় দফা বিক্ষোভের জেরে একাধিকবার মুলতুবি হয়েছে সংসদের দুই কক্ষের অধিবেশন। আজও একই ইস্যুতে সংসদের দুই কক্ষ উত্তাল হতে পারে বলে মনে করা হচ্ছে।

এদিকে আজই সিভিসি বিল পেশ করা হতে পারে সংসদে। কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং বিলটি পেশ করবেন বলে জানা গিয়েছে। এই নিয়ে গতকাল থেকেই সংসদের দুই কক্ষে গুঞ্জন শুরু হয়েছে। এদিকে গতকালই কংগ্রেস নেতা রাহুল গান্ধী জানিয়েছেন, কৃষি আন্দোলনে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য করতে হবে। কেন্দ্রের তরফে অবশ্য সংসদের বিবৃতি দিয়ে জানানো হয়েছে গত এক বছরের কৃষক আন্দোলনে কোনও কৃষকের মৃত্যু হয়নি। তারপরে উত্তাল হয়েছিল সংসদ।

এদিকে ১২ সাংসদের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে উত্তাল হয়েছিল লোকসভার অধিবেশ। গতকালই দফায় দফায় উত্তাল হয়েছে সংসদের দুই কক্ষ। রাজ্যসভায় কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গে অভিযোগ করেছেন অনৈতিকভাবে সাংসদদের সাসপেন্ড করা হয়েছে। ১১ অগাস্টের ঘটনা টেনে এনে তাঁদের সাসপেন্ড করা হয়েছে বলে অভিযোগ করেছেন কংগ্রেস নেতা। কিন্তু কিছুতেই ১২ সাংসদের সাসপেনশন প্রত্যাহার করতে রাজি নন রাজ্যসভার চেয়ারম্যান।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments