আপডেটেড টেকনোলজিতে ভরপুর সম্পূর্ণ নতুন দুটি স্মার্টফোন আনতে চলেছে Google

0

আপডেটেড টেকনোলজিতে ভরপুর সম্পূর্ণ নতুন দুটি স্মার্টফোন আনতে চলেছে Google। সংস্থার তরফে জানানো হয়েছে এই মুহূর্তে অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, জাপান, তাইওয়ান, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র এই কটি দেশে লঞ্চ হবে Google-এর এই স্মার্ট ফোনগুলি। যে মডেলগুলি Google বিশ্ব বাজারে আনতে চলেছে সেগুলি হল Google Pixel 6 এবং Pixel 6 Pro। উন্নত টেকনোলজি, দুর্দান্ত ফিচার, স্মার্ট লুকের এই ফোনগুলি যে বাজারে অনান্য স্মার্টফোন গুলি থেকে প্রতিযোগিতায় নিজেকে অনেকটাই এগিয়ে রাখবে সে বিষয়ে সংস্থা প্রায় নিশ্চিত।

Google-এর তরফ থেকে ফোনগুলির বিষয়ে বিশদ তথ্য দেওয়া হয়নি। এমনকি ফোনগুলি ঠিক কবে বাজারে আসতে চলেছে সে ব্যাপারেও কিছু নিশ্চিত করে বলা হয়নি। টেকদুনিয়ার সৌজন্যে যেটুকু তথ্য পাওয়া গেছে তা অনুযায়ী, ফোনগুলির ফিচার সম্পর্কে একটা ধারণা পাওয়া গেছে। এখন বাজারে বর্তমান স্মার্টফোনগুলির সঙ্গে প্রতিযোগিতায় কতটা নিজেকে এগিয়ে রাখতে পারবে Google-এর নতুন এই দুটি স্মার্টফোন তা শুধু সময়ের অপেক্ষা। সংস্থার তরফে এই ফোনের বিষয়ে বিশদে কিছু বলা না হলেও যেটুকু জানা গেছে তা আপনাদের সামনে নিয়ে আসা হল।

Google Pixel 6 মডেলের ফিচার

Google Pixel 6 মডেলে থাকছে ৬.৪ ইঞ্চি FHD ডিসপ্লে সঙ্গে রয়েছে ৯০Hz রিফ্রেশ রেট।এই মডেলে ৫০MP ওয়াইড অ্যাঙ্গেল, ১২MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল দুটি ব্যাক ক্যামেরা, সেলফির জন্য রয়েছে ৮MP ফ্রন্ট ক্যামেরা। 8GB র‍্যাম, 128GB এবং 256GB দুটি ভ্যারিয়েন্ট থাকছে Google Pixel 6 মডেলের। ৪৬১৪ mAh এর ব্যাটারির সঙ্গে রয়েছে অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার।

Google Pixel 6 Pro ফিচার

Google Pixel 6 Pro মডেলে রয়েছে ৬.৭ ইঞ্চি QHD এবং প্যানেল ডিসপ্লে সঙ্গে থাকছে ১২০ Hz রিফ্রেশ রেট। ৫০MP ওয়াইড অ্যাঙ্গেল, ১২MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল এবং ৪৮MP টেলিফটো লেন্স সহ এই মডেলে রয়েছে ট্রিপ্ল রিয়ার ক্যামেরা সেটআপ। সেলফির জন্য রয়েছে ১২MP ফ্রন্ট ক্যামেরা। ১২ জিবি র‍্যামের সঙ্গে থাকছ্বে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবির স্টোরেজ অপশন। উন্নত ব্যাটারি লাইফের জন্য এই মডেলে রয়েছে ৫০০০ mAh এর ব্যাটারি।

Google এর তরফ থেকে জানানো হয়েছে এই মডেলগুলি প্রায় ৪ বছর ধরে ডিজাইন এবং ফিচার নিয়ে রিসার্চ করে বাজারে আনা হয়ে।এই মডেলের ফোনগুলি টেকদুনিয়ায় এক যুগান্তকারী আবিষ্কার হতে চলেছে বলে আশাবাদী Google। সংস্থা দাবি করেছে, দুটি মডেলেই থাকছে 5G সাপোর্ট সঙ্গে রয়েছে পাঁচ বছরের জন্য ফ্রি সফটওয়্যার আপডেট এর সুবিধা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here