আফগানিস্তানের কান্দাহারে ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুর নিন্দা করে সন্ত্রাসবাদ প্রসঙ্গে কড়া বার্তা ভারতের

0

আফগানিস্তানের কান্দাহারে ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুর নিন্দা করে সন্ত্রাসবাদ প্রসঙ্গে কড়া বার্তা দিল ভারত। রাষ্ট্রসংঘের নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে বিদেশ সচিব হর্ষ শ্রীংলা এই বিষয়ে বক্তব্য পেশ করেন। পাশাপাশি তিনি জানান যে কাবুলে অবস্থিত ভারতীয় দূতাবাস দানিশের দেহ উদ্ধারের বিষয়ে আফগান সরকারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে।

আফগানিস্তানের সংবাদমাধ্যম টোলো নিউজ মারফত জানা গিয়েছে, কান্দাহারের স্পিন বলডাক জেলায় সংঘর্ষ চলাকালীন মৃত্যু হয় দানিশের।জানা যায় স্পিন বলডাকে মৃত্যু হয় দনানিশের। তালিবানরা তাঁর মৃতদেহ আন্তর্জাতিক রেড ক্রসের হাতে হস্তান্তর করেছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, বুধবার স্পিন বলডাক এলাকায় পাকিস্তান সীমান্ত বরাবর একটি গুরুত্বপূর্ণ ক্রসিং দখল করে তালিবানরা। পাকিস্তানের বালোচিস্তানের চামানের সঙ্গে আফিগানিস্তানের যোগাযোগ স্থাপন করে এই ক্রসিং। বৃহস্পতিবার আফগান বাহিনীর তরফে জানানো হয়, স্পিন বলডাক এলাকা পুনদর্খল করা হয়েছে। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছে তালিবানরা।

এই পুরো ঘটনা প্রসঙ্গে শ্রীংলা রাষ্ট্রসংঘে বলেন, ‘নতুন প্রযুক্ত তুলে দেওয়া হচ্ছে জঙ্গিগোষ্ঠীদের হাতে। এর সাহায্যে জঙ্গিরা মানবিক সংস্থাগুলির কাজেও বাধা দিচ্ছে। সারা বিশ্বে যেভাবে মানবতা সংকটের মুখে, সেদিকে এখনই নজর দেওয়া উচিত রাষ্ট্সংঘের।’ এদিকে ঘটনার পর দানিশের পরিবারের সঙ্গে যোগাযোগ বজার রাখা হয়েছে বলে জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি। এদিকে দানিশের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে আমেরিকাও।

Previous articleসাঁতরাগাছি ব্রিজের রেলিং ভেঙে ৫০ ফুট নিচের ঝিলে ট্রাক, নিখোঁজ চালক-খালাসি
Next articleগুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here