এবার কলকাতার কোন কোন পুজো একেবারেই মিস করা যাবে না, তালিকা দেখে তৈরি করুন প্ল্যান

0

কলকাতার কোন কোন পুজো এবার একেবারেই মিস করা যাবে না?তালিকা দেখে তৈরি করুন প্ল্যান

এবার কলকাতার কোন কোন পুজো একেবারেই মিস করা যাবে না, দেখুন তালিকা

Read More-Durga Puja 2021: আজ মহাষষ্ঠী, করোনা বিধি মেনেই সর্বত্র শুরু মা দুর্গার বোধনের প্রস্তুতি

ত্রিধারা সম্মিলনী : এবারের থিম ‘সহমর্মিতা’। এবার ৭৫ তম বর্ষে পা দিয়েছে দক্ষিণ কলকাতার অন্যতম বিখ্যাত পুজো। দেবী দুর্গার হাতে কোনও অস্ত্র নেই। পরিবর্তে দেবীর হাতে আছে ছোটো শিশু। পুজো কমিটির বক্তব্য, করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ে সর্বাধিক শিশুরা আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাদের দেবী দুর্গা রক্ষা করছেন।

সুরুচি সংঘ : এবারের থিম ‘আবদার’। এবার ৬৮ তম বর্ষে পা দিল নিউ আলিপুরের এই পুজো।

শ্রীভূমি স্পোর্টিং ক্লাব : লেকটাউনের এই পুজোর এবারের থিম বুর্জ খলিফা। বিশ্বের উচ্চতম বাড়ির আদলে সেই মণ্ডপ তৈরি করা হয়েছে। সেই মণ্ডপ দেখতে মহালয়ার পর থেকেই দর্শনার্থীদের ঢল নেমেছে।

মুদিয়ালি ক্লাব : ৮৭ তম বর্ষে পদার্পণ করল দক্ষিণ কলকাতার অন্যতম জনপ্রিয় ক্লাব। মণ্ডপে রাজস্থানি শিল্পকলা ফুটিয়ে তুলে ধরা হয়েছে। এবারের থিম – ‘পুজোর জন্য পুজো’।

চেতলা অগ্রণী : এবার চেতলা অগ্রণীর থিম ‘অন়ুসরণ’। ২৯ তম বর্ষে পদার্পণ করল পুজো। উদ্যোক্তাদের বক্তব্য, করোনাভাইরাসে মৃতদের স্মরণ করতে এই থিম করা হয়েছে।

হিন্দুস্তান পার্ক সর্বজনীন : ৯১ তম বর্ষে পদার্পণ করল হিন্দুস্তান পার্ক সর্বজনীন। করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের জন্য বাড়িতে আটকে পড়েছিলেন প্রচুর মানুষ। এখনও গৃহবন্দি অনেকে। সেই ছবিই তুলে ধরা হয়েছে হিন্দুস্তান পার্ক সর্বজনীনে।

বড়িশা ক্লাব : এবার বেহালার বড়িশা ক্লাবের দুর্গাপুজোয় তুলে ধরা হল ‘ভাগের মা’। যে পুজোয় জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি), পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণার মতো বিষয় তুলে ধরা হয়েছে।

কলেজ স্কোয়ার : এবারও সাবেকিয়ানার ধারা বজায় রেখেছে কলেজ স্কোয়ার। সেইসঙ্গে আছে চোথ ধাঁধানো আলোর কাজ। এবার ৭৪ তম বর্ষে পদার্পণ করেছে উত্তর কলকাতার এই পুজো।

Previous articleDurga Puja 2021: আজ মহাষষ্ঠী, করোনা বিধি মেনেই সর্বত্র শুরু মা দুর্গার বোধনের প্রস্তুতি
Next articleরাজৌরি সেক্টরে সেনা-জঙ্গি এনকাউন্টার, শহিদ অফিসার সহ মোট পাঁচ সেনা কর্মী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here