কোভিডের জেরে ড্রাইভিং লাইসেন্স, আরসি-র পুনর্নবীকরণের মেয়াদ বাড়াল কেন্দ্র

0

কোভিডের জেরে ড্রাইভিং লাইসেন্স, আরসি-র পুনর্নবীকরণের মেয়াদ বাড়াল কেন্দ্র। এর ফলে মেয়াদ ফুরোলেও পুরোনো ড্রাইভিং লাইসেন্স এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেট ব্যবহার করেই গাড়ি চালানো যাবে আপাতত। এর জন্য কোনও চালান কাটা হবে না। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এসব নথির পুনর্নবীকরণের সময়সীমা বাড়ানো হল বলে জানিয়েছে কেন্দ্রীয় সড়ক পরিবহণ এবং হাইওয়ে মন্ত্রক।

কেন্দ্রীয় সড়ক পরিবহণ এবং হাইওয়ে মন্ত্রক এক নির্দেশিকায় জানায়, মেয়াদ উত্তীর্ণ ফিটনেস, পারমিট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন এবং অন্যান্য নথিগুলির বৈধতা বাড়ানো হয়েছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। লকডাউনের জেরে নির্দিষ্ট সময়ে অনেকেই এই নথির পুনর্নবীকরণ করাতে পারেননি। এই কারণেই এই মেয়াদ বৃদ্ধির ঘোষণা কেন্দ্রের।

নির্দেশিকায় বলা হয়, ‘যে সব নথির মেয়াদ ২০২০ সালের ১ ফেব্রুয়ারির পর থেকে বাতিল হয়েছে, অথবা ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর-এর মধ্যে বাতিল হতে চলেছে, সেগুলির ক্ষেত্রে এই নির্দেশ কার্যকর হবে। শারীরিক দূরত্ব বজায় রেখে নাগরিকদের পরিবহণ সম্পর্কিত পরিষেবাগুলি পেতে সাহায্য করার লক্ষ্যে এই সিদ্ধান্ত গ্রহণ কার হয়েছে।’ পাশাপাশি মন্ত্রক বলে, সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি যেন নিজের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এবিষয়ে জানিয়ে দেয়। উল্লেখ্য, এর আগেও একাধিকবার মেয়াদ উত্তীর্ণ এই সব নথির মেয়াদ বাড়িয়েছিল কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here