জালালাবাদে তালিবানের বিরোধিতায় আন্দোলনে সাধারণ মানুষ, গুলিতে হতাহত বহু

0

জালাবাদে তালিবানের বিরুদ্ধে প্রতিবাদ করতে আফগানিস্তানের জাতীয় পতাকা নিয়ে রাস্তায় মিছিল বের করেছিলেন সাধারণ মানুষ। জালালাবাদের এই ঘটনা অভূতপূর্ব বলে মনে করছেন আন্তর্জাতিক বিশ্লেষকরা। তবে এরপরই এই মিছিলে গুলি চালানো হয় বলে স্থানীয় মিডিয়া সূত্রে খবর মেলে। পাশাপাশি এই মিছিলের ছবি তুলতে যাওয়া চিত্রসাংবাদিকদেরও মারে তালিবান জঙ্গিরা। এর আগে জালালাবাদ সহ আফগানিস্তানের বিভিন্ন এলাকা নিজেদের দখলে নেওয়ার পর আফগান জাতীয় পতাকা সরিয়ে নিজেদের পতাকা লাগিয়েছিল তালিবান। এদিকে এই ঘটনায় সাহার ব্রডকাস্টিং অ্যাসোসিয়েশনের প্রধান এই ঘটনায় মারা গিয়েছেন বলে জানা গিয়েছে।

জালালাবাদে তালিবানের বিরোধিতায় আন্দোলনে সাধারণ মানুষ, গুলিতে হতাহত বহু

Read more-‘লক্ষ্মীর ভাণ্ডার’-এ কি পরিবারের সকল মহিলা টাকা পাবেন? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এদিকে এর আগে গতকাল কাবুলেও উঠে এসেছিল প্রতিরোধের খণ্ডচিত্র। তাতে দেখা গিয়েছিল যে মহিলার রাস্তায় নেমে তালিবানের বিরুদ্ধে প্ল্যাকার্ড দেখাচ্ছেন তাঁরা। তুলছেন জঙ্গি সংগঠনের বিরুদ্ধে স্লোগান। এদিকে দেশের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহর দাবি তিনি এখন দেশের কার্যকরী প্রেসিডেন্ট। এবং তালিবানের কাছে মাথা নত করবেন না।

Read more-আফগানিস্তানে আটকে থাকতে পারেন রাজ্যের মানুষ, খোঁজ নিতে জেলাশাসকদের নির্দেশ মমতার

এদিকে বন্দি করা হল আফগানিস্তানের একমাত্র মহিলা গভর্নরকে। তালিবানের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রতিজ্ঞা করেছিলেন আফগানিস্তানের বল্খ প্রদেশের গভর্নর সালিমা মাজিরা। জানা গিয়েছে সেই সালিমাকে আটক করল তালিবান জঙ্গিরা। উল্লেখ্য, গোটা দেশে একমাত্র মহিলা গভর্নর ছিলেন সালিমা। বল‌্‌খ প্রদেশ এবং তাঁর নিজের জেলা চাহার কিন্টকে তালিবান মুক্ত রাখতে চেয়েও পারেননি। বিভিন্ন সূত্রে জানা গিয়েছে সালিমাকে বন্দি করেছে তালিবান জঙ্গিরা।

Read more-সকল শরণার্থী আফগানকেই আশ্রয় দেওয়া হবে ভারতে, ক্যাবিনেট বৈঠকে জানালেন মোদী

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here