টানা বৃষ্টির জেরে গঙ্গায় জলস্তর বৃদ্ধি, মালদা ডিভিশনে বাতিল ১৩ টি ট্রেন

0

টানা বর্ষণের জেরে গঙ্গায় জলস্তর বৃদ্ধির ফলে রেললাইনের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে জল। এর জেরে মালদা ডিভিশনে বাতিল করা হল মোট ১৩ টি ট্রেন। শুধু তাই নয় ১৬টি ট্রেনের রুট পরিবর্তনও করতে হয়েছে বলে জানিয়েছেন মালদা ডিভিশনের ডিআরএম জিতেন্দ্র কুমার। তিনি জানিয়েছেন, মালদা-সাহেবগঞ্জ, সাহেবগঞ্জ-ভাগলপুর, ভাগলপুর থেকে জামালপুর রুটের সমস্ত প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়াও রুট পরিবর্তন করা হয়েছে বেশ কিছু দূরপাল্লার ট্রেনেরও।

টানা বৃষ্টির জেরে গঙ্গায় জলস্তর বৃদ্ধি, মালদা ডিভিশনে বাতিল ১৩ টি ট্রেন

Read More-সাত পাকে বাঁধা পড়লেন সানরাইজার্সের তারকা পেসার সন্দীপ শর্মা

জলস্তর বাড়ায় জলে ডুবে গেছে রেললাইন। স্বভাবতই দুর্ঘটনা এঁড়াতে বাতিল করতে বেশকিছু প্যাসেঞ্জার ট্রেন। এছাড়াও যে সব ট্রেনগুলি বিহার ও ঝাড়খণ্ড দিয়ে চলাচল করে বা ওই দুই রাজ্যে যাচ্ছে, সেগুলি হয় বাতিল করা হয়েছে বা পথ পরিবর্তন করা হয়েছে। কিউল হয়ে ট্রেনগুলিকে দিল্লি পাঠানো হচ্ছে। এছাড়া মালদা থেকে দিল্লি যাওয়ার ট্রেনগুলিকে কাঠিহার, পাটনা হয়ে দিল্লি পাঠানো হচ্ছে।

Read More-ছত্তিশগড়ের নারায়ণপুরে নকশাল হামলা, শহীদ ২ আইটিবিপি জওয়ান

একদিকে গঙ্গার জলের স্তর বৃদ্ধির ফলে যখন বাতিল করা হচ্ছে একের পর এক ট্রেন তখন গঙ্গা ও ফুলহার নদীর জল বৃদ্ধির ফলে মালদায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। ফুলহারের জলে নতুন করে প্লাবিত হয়েছে হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের উত্তর ও দক্ষিণ ভাকুরিয়া, মিয়াহাট-সহ বেশ কয়েকটি এলাকা।

Read More-গুজরাটের সোমনাথে একাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

রতুয়াতেও গঙ্গা ও ফুলহার নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতির অবনতি হয়েছে। ব্রিজের উপর গবাদি পশুদের নিয়ে ত্রিপল খাটিয়ে বসবাস করছেন এলাকার বাসিন্দারা। প্রায় ২০০ বিঘা জমির ফসল চলে গেছে জলের তলায়। স্বভাবতই চাষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় যথাসাধ্য সাহায্য করছে প্রশাসন বলে জানিয়েছেন মালদার জেলা শাসক। তিনি জানান, প্রত্যেকটি ব্লক অফিসে পর্যাপ্ত ত্রাণ মজুদ রয়েছে। দুর্গত এলাকা গুলোতে ত্রাণ বিতরণ শুরু হয়েছে।

Read More-ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় রাজ্যজুড়ে চলবে বৃষ্টিপাত, উত্তরবঙ্গে জারি সর্তকতা

Read More-বিশ্বব্যাপী ভৌগলিক-রাজনৈতিক পরিবর্তনে প্রভাবিত হতে পারে ভারতের সার্বিক নিরাপত্তা: রাজনাথ সিং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here