নজর পাহাড়ের উন্নয়ন, জেলা প্রশাসনকে পরিকল্পনা করার নির্দেশ মুখ্যমন্ত্রী মমতার

0

দার্জিলিং-সহ বাংলার পাহাড়ি এলাকাকে আরও কী ভাবে ভাল করা যায় তার জন্য জেলা প্রশাসনকে পরিকল্পনা করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন দার্জিলিং ও কালিম্পংয়ের জেলাশাসকদের মুখ্যমন্ত্রী বলেন, পাহাড়কে আরও কী ভাবে সুন্দর করা যায়, আরও বেশি মানুষ যাতে এখানে আসেন তা যাতে নিশ্চিত করা যায় সে ব্যাপারে আপনাদের পরিকল্পনা করতে হবে। মুখ্যমন্ত্রী যখন একথা বলছেন তখন সেইসঙ্গে এও বলেছেন, দার্কিলিং বাংলারই অবিচ্ছেদ্য অংশ।

নজর পাহাড়ের উন্নয়ন, জেলা প্রশাসনকে পরিকল্পনা করার নির্দেশ মুখ্যমন্ত্রী মমতার

Read More-পুলওয়ামার শহিদ জওয়ানদের উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

রাজ্যের মধ্যে থেকেই একে আরও কিভাবে সুন্দর করা যায় সেই কাজ আমাদের করতে হবে। প্রথমে মুখ্যমন্ত্রী ছটপুজো পর্যন্ত সময়ে বেঁধে দেওয়ার কথা বললেও পরে বলেন, ডিসেম্বরের মধ্যে এটা করে আমায় জমা দিন। সেইসঙ্গে পাহাড়ে যাতে শান্তি বজায় তার জন্য পুলিশ প্রশাসনকে বার্তা দিয়েছেন ডিজি।

Read More-প্রাথমিক TET উত্তীর্ণদের নিয়োগ নিয়ে জারি বিজ্ঞপ্তি , তালিকা প্রকাশ করে ডেকে পাঠাল পর্ষদ

এদিন কার্শিয়াংয়ে প্রশাসনিক বৈঠক করেন মমতা। সেখানেই তিনি বলেন, কিছু রাজনৈতিক দল রয়েছে যারা মাঝে মাঝেই পাহাড়ে অশান্তি পাকাতে চায়। প্রতিবার সাংসদ জিতবে। একটা বাদ দিয়ে তিনটে এমএলএ জিতবে, তারপর এসব করবে। বলাইবাহুল্য মমতা প্রশাসনিক বৈঠকে শুধু বিজেপির নামটা করেননি। তবে ইঙ্গিত বুঝতে অসুবিধা হয়নি কারওই। শুধু প্রশাসনিক কর্তারা নিজেদের মতো পরিকল্পনা করে নিলে হবে না বলেও স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশ, অনীত থাপা, রোশন গিরিদের সঙ্গে কথা বলেই তা যেন করা হয় সে ব্যাপারে পইপই করে বুঝিয়ে দিয়েছেন। তবে মুখ্যমন্ত্রী এদিন স্পষ্ট করে বলেছেন, দার্জিলিংয়ে আর কংক্রিটের কাঠামো তোলা যাবে না। যা করতে হবে পরিবেশ বান্ধব, পর্যটনবান্ধব।

Previous articleপুলওয়ামার শহিদ জওয়ানদের উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
Next articleআতশবাজিতে নিষেধাজ্ঞা, এবার দীপাবলিতে জমজমাট মাটির প্রদীপের বাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here