প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন উপলক্ষে মধ্যপ্রদেশে তৈরি হবে ১০৭০টি ‘নমো’ পার্ক

0

মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী মিলিয়ে জনপ্রতিনিধি হিসেবে ২০ তম বর্ষপূর্তি হতে চলেছে প্রধানমন্ত্রী মোদীর। সেই সঙ্গে আসতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন। এই উপলক্ষে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে তৈরি করা হবে ১০৭০টি নমো পার্ক। মধ্যপ্রদেশের প্রতিটি মণ্ডলে একটি করে নমো উদ্যান তৈরি করতে দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন প্রদেশ বিজেপি সভাপতি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন উপলক্ষে মধ্যপ্রদেশে তৈরি হবে ১০৭০টি ‘নমো’ পার্ক

Read more-রেকর্ড বৃষ্টির জেরে জলের তলায় বিমানবন্দর, কমলা সতর্কতা জারি দিল্লিতে

জামা গিয়েছে, এই পার্ক দলীয়ভাবে তৈরি হলেও এর জমি সরকারের কাছে চাওয়া হয়েছে। প্রতিটি পার্কে অন্তত ৭১টি করে চারা লাগানোর কথাও বলা হয়েছে কর্মীদের। রাজ্যের ১০৭০টি মণ্ডল মিলিয়ে মোট ৭৫ হাজার ৯৭০টি চারা গাছ লাগানো হবে। আগামী ২৯, ৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর এই কর্মসূচি পালিত হবে। পাশাপাশি এই গাছগুলো যাতে ভালো ভাবে বেড়ে ওঠে, তা লক্ষ্য রাখতে প্রতি বাগান প্রতি ৭০ জন বিজেপি কর্মীকে নিয়োগ করা হবে বলেও জানা গিয়েছে।

read more-দীর্ঘ প্রায় ৩৩ ঘণ্টায় লড়াইয়েও শেষ রক্ষা হল না, মৃত্যু মুম্বই ধর্ষণকাণ্ডের নির্ভয়ার

উল্লেখ্য, ২০০১ সালের ৭ অক্টোবর গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদী। এরপর টানা ১৩ বছর গুজরাতের মসনদে থেকে ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রী হন। তারপরও ৭ বছর হয়ে গিয়েছে। সব মিলিয়ে আগামী মাসের ৭ তারিখ জনপ্রতিনিধি হিসেবে ২০ তম বর্ষপূর্তি প্রধানমন্ত্রী মোদীর। এদিকে সেপ্টেম্বর ১৭ প্রধানমন্ত্রী মোদীর জন্মদিন। সেদিন থেকে শুরু করে আগামী ৭ অক্টোবর পর্যন্ত ‘সেবা ও সমর্পণ অভিযান’ চালাতে চায় বিজেপি। এই অভিযান চালাতে ইতিমধ্যেই বিজেপি পদাধিকারীদের চিঠি পাঠিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

Read more-এবার সিবিআই, ইডির মতো কেন্দ্রীয় সংস্থাকে তলব করতে চলেছেন বিধানসভার স্পিকার

এদিকে কৈলাস বিজয়বর্গীয়র নেতৃত্বে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে বিজেপি। এই কমিটি ‘সেবা ও সমর্পণ অভিযানে’র তত্ত্বাবধানের দায়িত্বে থাকবে। তাছাড়া প্রধানমন্ত্রী মোদীর সমর্থকদের খুঁজে বের করে মোট ৫ কোটি চিঠি জোগাড় করতে বলা হয়েছে বিজেপি কর্মীদের। প্রধানমন্ত্রী কোনও উপহার পেলে তা নিলামে তোলার পরিকল্পনা করছে বিজেপি। সেই অর্থ নমামি গঙ্গে প্রকল্পে দান করা হবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here