Thursday, January 27, 2022
Homeপশ্চিমবঙ্গফের নতুন জেলা পাচ্ছে রাজ্য, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী!

ফের নতুন জেলা পাচ্ছে রাজ্য, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী!

কাজের সুবিধার্থে এর আগেও একাধিক জেলাকে ভাগ করা হয়েছে। একটি জেলা থেকে একটি বড় অংশকে নিয়ে সরকারিভাবে তাকে পৃথক জেলার মর্যাদা দেওয়া হয়েছে। যার ফলে উন্নয়নের গতি ত্বরান্বিত হওয়ার বিষয়টি সামনে এসেছে। আর এবার মধ্যমগ্রামের প্রশাসনিক বৈঠক থেকে সুন্দরবনকে পৃথক জেলা হিসেবে ঘোষণা করার কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।যেখানে রাজ্যের মুখ্যসচিবকে এই নির্দেশ দিলেন তিনি।

সূত্রের খবর, বুধবার উত্তর 24 পরগনা জেলাকে নিয়ে মধ্যমগ্রাম একটি প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই সুন্দরবনকে পৃথক জেলা করার ঘোষণার ব্যাপারটি কতটা এগিয়েছে, তা নিয়ে মুখ্যসচিবের কাছে জানতে চান তিনি। এদিন এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “পাঁচ বছর ধরে বিষয়টি পড়ে রয়েছে। আর কবে সুন্দরবন জেলা হবে? তাড়াতাড়ি করে দাও।” বিশেষজ্ঞরা বলছেন, সুন্দরবন বিস্তীর্ণ এলাকা নিয়ে গঠিত। কিন্তু তা দক্ষিণ 24 পরগনা জেলার অন্তর্গত।

তাই সেই সুন্দরবনকে নিয়ে যাতে আলাদা জেলা করা যায়, তার জন্য অনেকদিন আগে থেকেই তত্‍পরতা গ্রহণ করেছিল রাজ্য সরকার। কিন্তু এখনও পর্যন্ত তাতে সরকারি সীলমোহর পড়েনি। তাই মধ্যমগ্রামের প্রশাসনিক বৈঠক থেকে সেই বিষয়টি নিয়ে মুখ্যসচিবকে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই নির্দেশের পর খুব দ্রুত যে সুন্দরবন হিসেবে নতুন জেলা যুক্ত হচ্ছে রাজ্যের মানচিত্রে, সেই ব্যাপারে নিশ্চিত বিশেষজ্ঞরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments