Tuesday, January 25, 2022
Homeপশ্চিমবঙ্গফের নিম্নচাপ! সপ্তাহান্তে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বঙ্গে, রয়েছে ঘূর্ণিঝড়ের আশঙ্কাও

ফের নিম্নচাপ! সপ্তাহান্তে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বঙ্গে, রয়েছে ঘূর্ণিঝড়ের আশঙ্কাও

ফের হাজির নিম্নচাপ। যার জেরে সপ্তাহান্তে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বঙ্গে। রয়েছে ঘূর্ণিঝড়ের আশঙ্কাও। এদিন হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগর এবং দক্ষিণ আন্দামান সাগরের উপর নিম্নচাপ ঘনীভূত হচ্ছে। তার জেরেই বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে। সপ্তাহ শেষে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলায়।

বাদ যাবে না কলকাতাও। জানা গেছে আগামী ৪৮ ঘণ্টায় আরও শক্তিশালী হবে নিম্নচাপ। ক্রমশ সেই নিম্নচাপ পশ্চিম, উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এর প্রভাবে সপ্তাহের শেষের দিকে অর্থাত্‍ শনি ও রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ফের নিম্নচাপ! সপ্তাহান্তে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বঙ্গে, রয়েছে ঘূর্ণিঝড়ের আশঙ্কাও

Read more-এবার পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য খুলতে চলেছে স্কুলের দরজা, ইঙ্গিত শিক্ষা দফতরের

গত কয়েকদিন ধরে রাতের বেলা বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে। সেই আমেজ থাকছে সকালেও। তবে বেলা বাড়লেই উধাও হয়ে যাচ্ছে শিরশিরে শীতের আমেজ। বাড়ছে তাপমাত্রাও। এই পরিস্থিতি আরও কয়েকদিন চলবে। এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। যা গতকালের তুলনায় ১ ডিগ্রি বেশি। আবহাওয়া দপ্তর জানিয়েছে, উত্তুরে হাওয়া বাধা পাওয়ায় ঊর্ধ্বমুখী হয়েছে রাজ্যের তাপমাত্রা। পূর্বাভাস বলছে, মঙ্গলবার ও বুধবার আকাশ পরিষ্কার এবং রৌদ্রজ্জ্বল থাকবে। আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াসে নামবে। নিম্নচাপের প্রভাবে কমবে ঠান্ডা ভাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments