More
    Homeপশ্চিমবঙ্গবর্ষীয়ান কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের বাড়িতে সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনকড়

    বর্ষীয়ান কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের বাড়িতে সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনকড়

    পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের চিকিত্‍সার খরচ বহনের আশ্বাস দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। শনিবার সকালে সস্ত্রীক রাজ্যপাল ‘বাঁটুল দি গ্রেট’, ‘হাঁদা ভোঁদা’র স্রষ্টার হাওড়ার শিবপুরের বাড়িতে যান।কার্টুনিস্টের সন্তানের কাছ থেকে শারীরিক অবস্থার খোঁজখবরও নেন তিনি।

    ‘হাঁদা ভোঁদা’, ‘বাঁটুল দি গ্রেট’, ‘নন্টে ফন্টে’, ‘বাহাদুর বেড়াল’, ‘ডানপিটে খাঁদু আর তার কেমিক্যাল দাদু’র মতো বিখ্যাত কার্টুন চরিত্রের স্রষ্টা নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। ২০১৩ সালে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পেয়েছেন তিনি। ২০২১-এ পদ্মশ্রী। শিবপুর বাজারে নিজের বাড়িতে এখন কার্যত ঘরবন্দি বিখ্যাত এই কার্টুনিস্ট। কারও সাহায্য ছাড়া একা বিছানা থেকে নামতেও পারেন না। শুক্রবারই রাজ্যপাল জগদীপ ধনকড় টুইটে জানিয়েছিলেন অসুস্থ নারায়ণ দেবনাথের বাড়িতে যাবেন তিনি।

    নির্ধারিত সূচি অনুযায়ী, শনিবার সকাল সকাল বিখ্যাত কার্টুনিস্টের হাওড়ার শিবপুরের বাড়িতে যান রাজ্যপাল ধনকড়। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী সুদেশ ধনকড়ও। ফুল, উত্তরীয়-সহ নানা সামগ্রী নিয়ে কার্টুনিস্টের বাড়িতে এদিন গিয়েছিলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। কার্টুনিস্টের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। নারায়ণ দেবনাথের বাড়ি থেকে বেরনোর পর সংবাদমাধ্যমের সামনে নারায়ণবাবুর চিকিত্‍সার খরচ বহনের আশ্বাস দেন রাজ্যপাল।

    নারায়ণ দেবনাথকে চিকিত্‍সার আশ্বাস দেওয়া নিয়ে জারি রাজনৈতিক তরজা। রাজ্যপালের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, ‘এটা রাজ্যপালের ক্ষমতার মধ্যে পড়ে না। শিরোনামে থাকার জন্য এক্তিয়ারের বাইরে কাজ করছেন তিনি।’ এদিকে, রাজ্যের সঙ্গে সংঘাত লেগেই রয়েছে রাজ্যপালের।বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে তরজা অব্যাহত। এই প্রসঙ্গে ফের রাজ্যকে তোপ দেগেছেন জগদীপ ধনকড়।

     

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments