বাংলার মুকুটে নয়া পালক, মাউন্ট ইউনাম শৃঙ্গ জয় রাজ্যের ছয় পর্বতারোহীর

0

বাংলার পর্বতারোহীদের মুকুটে নয়া পালক পালক। আরও একটি শৃঙ্গ জয় রাজ্যের ছয় পর্বতারোহীর। নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের পরিচালনায় এবং পর্বতারোহী দীপঙ্কর দে-র নেতৃত্বে ছয় সদস্যের পর্বতারোহী দলের মাউন্ট ইউনাম শৃঙ্গ জয় করেছেন। এই খবর এসে পৌঁছোতেই উচ্ছ্বসিত বাংলার পর্বতারোহীদের মহল।

বাংলার মুকুটে নয়া পালক, মাউন্ট ইউনাম শৃঙ্গ জয় রাজ্যের ছয় পর্বতারোহীর

Read more-আগ্নেয়াস্ত্র–সহ উদ্ধার ওসির নেমপ্লেট–ব্যাজ, গ্রেফতার বিজেপি কর্মী

নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের পরিচালনায় দীপঙ্কর দে-র নেতৃত্বে আট সদস্যের একটি পর্বতারোহীদের দল শিলিগুড়ি থেকে গত ১৭ আগস্ট রওনা হন। হিমাচল প্রদেশের লাহুল উপত্যকায় অবস্থিত ৬ হাজার ১১১ মিটার (২০ হাজার ৫০ ফুট) উঁচু মাউন্ট ইউনাম জয়ের উদ্দেশে রওনা হয় নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের এই দলটি। পর্বতারোহী দীপঙ্কর দে-র নেতৃত্বে অভিযানে অংশ নেন ক্লাব সেক্রেটারি ডঃ স্বরূপ কুমার খা, ক্লাব সদস্য শুভজিত্‍ ভদ্র, সুমন চক্রবর্তী, ডঃ অনিক মন্ডল (উত্তর বঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল), আজিমুন আখতার, আগমনী দত্ত এবং রিতেশ কেডিয়া।

read more-যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তান থেকে যেকোনও মূল্যে সকল ভারতীয়কে দেশে ফেরানো হবে, প্রতিশ্রুতি মোদীর

২২ আগস্ট এই পর্বতারোহী দলটি লাহুল উপত্যকার ভরতপুরে পৌঁছোয়। ১৫ হাজার ফুট উচ্চতায় ভরতপুরে বেস ক্যাম্প তৈরি করা হয়। ভরতপুর থেকে বেরিয়ে ২৫ আগস্ট ১৭ হাজার ফুট উচ্চতায় গিয়ে ক্যাম্প ১ তৈরি করে নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাবের পর্বতারোহী দলটি। ২৬ আগস্ট রাত দুটোয় শৃঙ্গে ওঠার উদ্দেশ্যে দলের ছয় সদস্য মাউন্ট ইউনাম জয়ের উদ্দেশ্যে ক্যাম্প-১ থেকে রওনা দেন।

Read more-ফের আগামী দুদিনের মধ্যে হামলা হতে পারে কাবুল বিমানবন্দরে, হুঁশিয়ারি বাইডেনের

সব বাধা অতিক্রম করে সকাল সাড়ে আটটায় মাউন্ট ইউনামের চূড়ান্ত শৃঙ্গে পৌঁছোন দলের সদস্যরা। শৃঙ্গ জয়ের পর ক্যাম্প-১-এ ফিরে এসে দলের সব সদস্য সুস্থ রয়েছেন বলে নর্থ বেঙ্গল এক্সপ্লোরার্স ক্লাব সূত্রে জানা গিয়েছে। আগামী ৩০ আগস্ট দুপুরে দিল্লি হয়ে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছবে মাউন্ট ইউনাম জয়ী পর্বতারোহী দলটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here