বালুরঘাট-হিলি রেলপথ নির্মাণের কাজে বিলম্ব, কেন্দ্রের জবাব তলব হাইকোর্টের

0

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট থেকে বাংলাদেশ সীমান্তবর্তী হিলি পর্যন্ত রেলপথ নির্মাণের কাজে বিলম্ব কেন তা নিয়ে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের জবাব তলব করল কলকাতা হাইকোর্ট (High Court)। ২০১০ সাল থেকে এই প্রকল্পের কাজ শুরু হয়েছিল। প্রথম দিকে গতি থাকলেও পরে তা থমকে যায়। এদিন তা নিয়েই কেন্দ্রকে হলফনামা দিয়ে বক্তব্য জানানোর নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

বালুরঘাট-হিলি রেলপথ নির্মাণের কাজে বিলম্ব, কেন্দ্রের জবাব তলব হাইকোর্টের

Read More-ভবানীপুরে ভোটকর্মীদের জন্য রেনকোট, তৈরি নৌকাও, আগাম প্রস্তুতি কমিশনের

একইসঙ্গে রাজ্যকেও হলফনামা দিয়ে স্থানীয় সমস্যার কথা জানানোর নির্দেশ দিয়েছে আদালত। মামলাকারীর আইনজীবী কল্যাণ চক্রবর্তীর অভিযোগ, বালুরঘাট থেকে বাংলাদেশ সীমান্তবর্তী হিলি পর্যন্ত যোগাযোগ তৈরির জন্য গত ২০১০ সালে কেন্দ্রের রেলমন্ত্রক কাজ শুরু করে। কয়েকটি সংযোগকারী ব্রিজ তৈরি করা হয়েছে। রেল প্রায় ৪০ শতাংশ কাজ সেখানে শেষ করে দিয়েছে। প্রথম দিকে দ্রুত গতিতে কাজ শুরু হলেও ক্রমশ তা শ্লথ হতে শুরু করে। বর্তমানে তা পুরোপুরি বন্ধ। অথচ এই প্রকল্প হলে শুধু যোগাযোগ ব্যবস্থা নয়, বাণিজ্যিকভাবে বালুরঘাট সহ উত্তরবঙ্গের উন্নয়ন হতে পারত বলে আদালতকে জানিয়েছেন মামলাকারীর আইনজীবী।

Read More-প্রবল বৃষ্টিতে আহিরীটোলার পুরনো বাড়ি ভেঙে মৃত্যু একবছরের শিশুসহ দুই জনের

Previous articleভবানীপুরে ভোটকর্মীদের জন্য রেনকোট, তৈরি নৌকাও, আগাম প্রস্তুতি কমিশনের
Next articleIPL 2021: আজ আইপিএলের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here