More
    Homeজাতীয়বিশ্বে কোভিড ১৯ টিকাকরণে ১০০ কোটির মাইলফলক পার দেশের! প্রথম পাঁচে পশ্চিমবঙ্গ

    বিশ্বে কোভিড ১৯ টিকাকরণে ১০০ কোটির মাইলফলক পার দেশের! প্রথম পাঁচে পশ্চিমবঙ্গ

    বিশ্বে কোভিড ১৯ (Covid-19 Vaccination)টিকাকরণে নজির গড়ল ভারত! করণের বিরুদ্ধে দেশের লড়াই জারি। আজই ভ্যাকসিনের ডোজে ১০০ কোটির মাইলফলক(100 Crore Vaccination) অতিক্রম করেছে ভারত। সরকারের কোউইন ওয়েবসাইট অনুসারে, ৭০ কোটিরও বেশি মানুষকে প্রথম ডোজ (Covid-19 Vaccination) দেওয়া হয়েছে এবং ২৯ কোটি মানুষকে সম্পূর্ণ ডোজ দেওয়া হয়েছে। শীর্ষ পাঁচটি রাজ্য যা সর্বাধিক সংখ্যক ডোজ দিয়েছে, তার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ, তারপরে রয়েছে মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, গুজরাট এবং মধ্যপ্রদেশ।

    বিশ্বে কোভিড ১৯ টিকাকরণে ১০০ কোটির মাইলফলক পার দেশের! প্রথম পাঁচে পশ্চিমবঙ্গ

    Read More-অরুণাচলে নজর, চিন সীমান্তে অত্যাধুনিক কামান মোতায়েন ভারতীয় সেনার

    বুধবারই কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে জানান হয় প্রায় ১০০ কোটি টিকাকরণ (100 Crore Vaccination) হয়ে গিয়েছে দেশে। এরপর আজই সেই মাইলস্টোন অতিক্ক্রম করে গেল দেশ। উত্‍সব আবহে ভারতে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা ছিল। তাই আগাম সতর্কতা নিয়েই করোনা টিকাকরণ জোরকদমে জারি রেখেছিল কেন্দ্র। প্রাথমিকভাবে দেশবাসীকে টিকা(100 Crore Vaccination) নেওয়ার জন্য উত্‍সাহ দিতে করোনা টিকা নিলে নানা ক্ষেত্রে নানা ছাড়ও দেওয়া হয়েছিল।

    Read More-মাদক-কাণ্ডে ছেলে আরিয়ানের সঙ্গে দেখা করতে মুম্বইয়ের আর্থার রোড জেলে শাহরুখ

    টিকাকরণের (Covid-19 Vaccination) এই মাইলস্টোন(100 Crore Vaccination) উদযাপনে কেন্দ্র একটি গান লঞ্চ করতে চলেছে আজ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ড মনসুখ মাণ্ডব্য জানান, ‘শুধু গান নয়, থাকবে অডিও ভিস্যুয়ালও।’ সূত্রের খবর, রাজধানীর লালকেল্লা থেকে এই অডিও ভিস্যুয়াল ক্লিপটি রিলিজ করবেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ৯৯.১২ কোটি ভ্যাকসিন দেওয়া হয়েছে দেশব্যাপী চলা টিকাকরণ কর্মসূচীতে।

    Read More-গড়িয়াহাট জোড়া খুন কাণ্ডে আটক প্রাক্তন পরিচারিকা সহ ২

    এদিকে, পুজো মিটতেই রাজ্যে লাফিয়ে বাড়ছে রাজ্যের করোনা গ্রাফ (Covid-19 Vaccination)। একলাফে বেশ কিছুটা বেড়ে বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাসে আক্রান্ত ৮৬৭ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। মঙ্গলবার সংখ্যাটা ছিল ৭২৬, আর সোমবারে যা ছিল ৬৯০। গত কয়েকদিনের মতো আশঙ্কা বাড়িয়ে শুধুমাত্র কলকাতাতেই আক্রান্ত ২৪৪ জন। পাশপাশি রাজ্যে সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় বৃহস্পতিবার থেকেই ফের রাজ্যজুড়ে জারি হয়ে যাচ্ছে রাত্রিকালীন বিধিনিষেধ। উত্‍সবের মরশুমে জনসাধারণের সুবিধার কথা ভেবে ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত রাজ্যে রাত্রিকালীন বিধিনিষেধে অল্প ছাড় দেওয়া হয়েছিল। তবে বহাল রাখা হচ্ছে নাইট কার্ফু।

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments