Thursday, January 27, 2022
Homeজাতীয়ভোটমুখী উত্তরপ্রদেশে ৯টি মেডিকেল কলেজের আনুষ্ঠানিক উদ্বোধন প্রধানমন্ত্রী মোদীর

ভোটমুখী উত্তরপ্রদেশে ৯টি মেডিকেল কলেজের আনুষ্ঠানিক উদ্বোধন প্রধানমন্ত্রী মোদীর

সোমবার ভোটমুখী (assembly election) উত্তরপ্রদেশে (uttar pradesh) ৯টি মেডিকেল কলেজের (medical colleges) আনুষ্ঠানিক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন পটেল, কেন্দ্রীয় স্বাস্থ্য পরিবার কল্যাণমন্ত্রী মনসুখ মান্ডবিয়া সিদ্ধার্থনগরের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উত্তরপ্রদেশে ৯টি মেডিকেল কলেজের আনুষ্ঠানিক উদ্বোধন প্রধানমন্ত্রী মোদীর

Read  More-রিক্সা চালিয়ে দিনযাপন করা ব্যক্তির বকেয়া আয়করের পরিমাণ ৩.৪৭ কোটি টাকা! নোটিশ ধরাল আয়কর দফতর

২০২২ এর শুরুতেই যোগী রাজ্যে বিধানসভা নির্বাচন। তার কয়েক মাস আগে সিদ্ধার্থনগর, এটা, হরদই, প্রতাপগড়, ফতেপুর, দেওরিয়া, গাজিপুর, মির্জাপুর, জৌনপুরের মেডিকেল কলেজের সূচনা করে জনসভায় প্রধানমন্ত্রীর ঘোষণা, ৯টি মেডিকেল কলেজ স্বাস্থ্যবান ভারতের স্বপ্ন পূরণ করবে। রাজ্যবাসীকে উপহার (gift) এগুলি। ২৩২৯ কোটি টাকা খরচ করে তৈরি মেডিকেল কলেজগুলিতে ৫ হাজার কর্মসংস্থানের (jobs) সুযোগ তৈরি হবে, পরে আরও প্রায় ২৫০০ শয্যা যুক্ত করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী। সরাসরি ভোটপ্রচার হয়নি, তবে মোদীর মুখে শোনা গিয়েছে বিরোধীদের সমালোচনা। আগের সরকারগুলি পূর্বাঞ্চলের মানুষকে রোগের মুখে ঠেলে দিয়েছিল, কিন্তু এখন তা উত্তর ভারতের মেডিকাল হাব হয়ে উঠবে বলে জানান তিনি।

Read More-এখনও অ্যাকাউন্টে ঢোকেনি লক্ষ্মীর ভাণ্ডারের টাকা, কবের মধ্যে পাবেন? জানিয়ে দিল রাজ্য

আরও অভিযোগ করেন, আগের সরকারগুলি নিজেদের পারিবারিক লকার ভর্তি করেছে, পয়সা আয় করেছে। বলেন, কিন্তু গরিবের অর্থ বাঁচানো, তাদের নানা সুযোগসুবিধা দেওয়াই আমাদের অগ্রাধিকার। বারাণসীতে প্রধানমন্ত্রী আত্মনির্ভর স্বাস্থ্য ভারত যোজনারও সূচনা করেন প্রধানমন্ত্রী। এই নিয়ে গত এক মাসে দুবার উত্তরপ্রদেশ সফরে এলেন তিনি। নবগঠিত মেডিকেল কলেজগুলি বর্তমান ও আগামী প্রজন্মের স্বার্থ রক্ষা করবে বলে জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। বলেন, কেন্দ্র দেশে ১৫৭টি মেডিকেল কলেজ খুলেছে।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments