শেষ পর্যন্ত রাজ্যের পুজো অনুদানে সবুজ সংকেত হাইকোর্টের, দিতে হবে হলফনামা

0

রাজ্যের তরফে পুজো অনুদান দেওয়া নিয়ে রাজনৈতিক চাপানউতোর কিছু কম হয়নি। এনিয়ে তরজাও চলছিল পুরোদমে। তবে শেষ পর্যন্ত রাজ্যের পুজো অনুদানে সবুজ সংকেত দিয়েছে হাইকোর্ট। সূত্রের খবর, প্রায় ৩৭ হাজার ৩৮২টি ক্লাবকে পুজো অনুদান দেওয়ার ব্যাপারে কথাবার্তা হয়েছে। চলতি বছরে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। তবে এই সিদ্ধান্তে শেষ পর্যন্ত সবুজ সংকেত দিয়েছে হাইকোর্ট।

শেষ পর্যন্ত রাজ্যের পুজো অনুদানে সবুজ সংকেত হাইকোর্টের, জমা দিতে হবে হলফনামা

Read More-আরিয়ান কাণ্ডের জের, শাহরুখকে বিজ্ঞাপন থেকে ছেঁটে ফেলল অনলাইন শিক্ষাদানকারী সংস্থা

তবে গত বছরের নির্দেশ মোতাবেক এই অনুদান দেওয়ার ক্ষেত্রে  ছাড় দেওয়া হয়েছে। তবে এক্ষেত্রে একটি বিষয় বিশেষভাবে উল্লেখ করা যায় যে, কোন খাতে কত টাকা খরচ করা যাবে সেই সংক্রান্ত একটি রিপোর্ট  হলফনামা আকারে জমা দেওয়ার কথাও বলা হয়েছে। কোভিড মোকাবিলায় টাকা খরচ করুক রাজ্য, সেকথাও বলা হয়েছে।  এক্ষেত্রে অনুদানের টাকার অনেকটাই কোভিড মোকাবিলায় ব্য়য় করা হতে পারে। বাকি টাকা পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে সমণ্বয় বৃদ্ধির কাজেও ব্যয় করা যেতে পারে।

Read More-প্রমোদতরীতে মাদক-কাণ্ডে চলচ্চিত্র প্রযোজক ইমতিয়াজ খাতরির বাড়ি ও অফিসে অভিযান NCB-র

কলকাতা হাইকোর্টের তরফে বলা হয়েছে, রাজ্যের তরফে নির্দেশিকা বানাতে না পারলে , আগে যে নির্দেশিকা দেওয়া হয়েছিল সেই অনুসারেই টাকা খরচ করতে পারবে। স্য়ানিটাইজার, মাস্ক সহ কোভিড মোকাবিলার ক্ষেত্রে প্রয়োজনীয় সরঞ্জাম কেনার ব্যাপারে অনুদানের অর্থ ব্যয় করা যাবে। এই সংক্রান্ত হিসাব ২২ নভেম্বরের মধ্যে হলফনামার আকারে জমা দিতে হবে আদালতে। তবে অনুদান দেওয়ার ক্ষেত্রে আর কোনও আইনী বাধা থাকল না।

Previous articleআরিয়ান কাণ্ডের জের, শাহরুখকে বিজ্ঞাপন থেকে ছেঁটে ফেলল অনলাইন শিক্ষাদানকারী সংস্থা
Next articleDurga Puja 2021: দুর্গাপুজোয় অঞ্জলির ফুল বাড়ি থেকেই, পুজো কমিটিগুলিকে নির্দেশ কলকাতা পুলিশের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here