সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লিতে তলব ইডির

0

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কয়লা কাণ্ডে এই নোটিশ পাঠানো হয়েছে বলে খবর। উল্লেখযোগ্য বিষয় হল, তাঁকে নয়াদিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সূত্রের খবর, অভিষেকের সঙ্গে তাঁর স্ত্রী রুজিরা নারুলাকেও ডেকে পাঠিয়েছে এই গোয়েন্দা সংস্থা। আগামী ১ সেপ্টেম্বর হাজিরার জন্য ডাকা হয়েছে রুজিরাকে। আর অভিষেককে ডেকে পাঠানো হয়েছে ৬ সেপ্টেম্বর। আর এখানের তিন আইপিএস অফিসারকেও তলব করা হয়েছে বলে খবর। অভিষেক বন্দ্যোপাধ্যায়–সহ তাঁর স্ত্রীর কাছে ইডির হাজিরার নোটিশ পৌঁছে গিয়েছে।

সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লিতে তলব ইডির

Read More-কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের প্রত্যাঘাত করল আমেরিকা, ISIS-এর ডেরায় চলল ড্রোন অভিযান

 

ইডির একটি সূত্রে জানা গিয়েছে, আগামী ৮, ৯, ১০ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছে আইপিএস সেলভা মুরুগান, জ্ঞানবন্ত সিং এবং শ্যাম সিংকে। অগস্ট মাসের শুরুতেও এই আইপিএসদের ডেকেছিল ইডি। কিন্তু ব্যক্তিগত কাজের কারণ দেখিয়ে হাজির হননি এই তিন আইপিএস। তাই আবার নোটিশ পাঠানো হল তাঁদের।

কিন্তু হঠাৎ নয়াদিল্লিতে ইডির তলব কেন?‌ এই প্রশ্ন নিয়ে চর্চা এখন তুঙ্গে উঠেছে। সূত্রের খবর, নারদকাণ্ডে তৃণমূল কংগ্রেসের দুই মন্ত্রী ও দুই প্রাক্তন মন্ত্রীকে গ্রেফতারের পর ব্যাপক বিক্ষোভ দেখা গিয়েছিল নিজাম প্যালেসের বাইরে। তাই আর কোনও মামলায় এই রাজ্যের তৃণমূল কংগ্রেসের নেতা–মন্ত্রীকে কলকাতায় বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছে না কোনও তদন্তকারী সংস্থা। বিকল্প হিসাবে এবার থেকে নয়াদিল্লিকেই বেছে নেওয়া হয়েছে।

একুশের নির্বাচনের আগে কয়লাকাণ্ডে খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে সিবিআইয়ের গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করেছিলেন। প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল অভিষেকের আরও এক আত্মীয়কে। তবে কয়লাকাণ্ডে অভিষেককে এখনও পর্যন্ত সিবিআই বা ইডি’‌র মুখোমুখি হতে হয়নি। তাই আগামী ৬ সেপ্টেম্বর সবার নজর তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের উপর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here