সুখবর! দুর্গাপুজো উপলক্ষে টানা ১৬ দিনের ছুটি পাবেন রাজ্যের সরকারি কর্মচারীরা

0

বাঙালির সবথেকে বড় উত্সব দুর্গাপুজো। সেই উত্সব উপলক্ষে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর শোনাল নবান্ন। জানা গিয়েছে, উৎসবের মরসুমে লম্বা পুজোর ছুটি পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। টানা ১৬ দিনের ছুটি পাবেন রাজ্যের সরকারি কর্মচারীরা। শুক্রবার ৮ অক্টোবর অফিস ছুটি হওয়ার পর ফের অফিস খুলবে লক্ষ্মী পুজোর পর। যদিও সরকারি হিসেবে ছুটি সুরু হচ্ছে ১১ অক্টোবর থেকে এবং শেষ হচ্ছে ২২ অক্টোবর।

সুখবর! দুর্গাপুজো উপলক্ষে টানা ১৬ দিনের ছুটি পাবেন রাজ্যের সরকারি কর্মচারীরা

Read More-মুখোমুখি ভারত-চিন, অরুণাচলে লাল ফৌজের ২০০ জওয়ানকে ঠেকাল ভারতীয় সেনা

গতবছর করোনা আবহে স্বাভাবিক ভাবে পুজো উপভোগ করতে পারেনি বাঙালি। এই আবহে অবশ্য বিধিনিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। তবে কেরলের ওনাম পরবর্তী পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে ১১ দফা নির্দেশিকা জারি করে রাজ্য সরকার। এই আবহে রেলের তরফে জানানো হয়, মেট্রোয় চড়ে পুজোয় সারা রাত ঠাকুর দেখা যাবে না কলকাতায়। কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, সপ্তমি, অষ্টমি ও নবমি পরিবর্তিত সূচি মেনে চলবে মেট্রো। রাতে দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়বে ১০.৪৮ মিনিটে।

Read More-Weather: আজ বজ্রবিদ্যুত্‍-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রাজ্যের একাধিক জেলায়

উল্লেখ্য, হাই কোর্টের নির্দেশিকা স্পষ্ট বলা হয়, মণ্ডপে প্রবেশ এবং প্রস্থানের পথ খোলামেলা রাখতে হবে। মণ্ডপে আগত দর্শনার্থীদের অবশ্যই মাস্ক পরতে হবে। পুজো কমিটিগুলিকেও মাস্ক এবং স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। মণ্ডপে ঠিক মতো সামাজিক দুরত্ব ও করোনাবিধি মানা হচ্ছে কি না, তা নজর রাখতে পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবকের ব্যবস্থা করতে হবে পুজো কমিটিকে। এছাড়া বলা হয়েছে, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুজোর উদ্বোধন এবং বিসর্জনের অনুষ্ঠানে জাঁকজমক করা যাবে না।

Read More-পুজোর দিনগুলোয় বাড়ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যা, প্রকাশিত নতুন সময়সূচি

Previous articleমুখোমুখি ভারত-চিন, অরুণাচলে লাল ফৌজের ২০০ জওয়ানকে ঠেকাল ভারতীয় সেনা
Next articleধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গুলি করে খুন তৃণমূল নেতাকে, চাঞ্চল্য বসিরহাটে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here