More
    Homeজাতীয়অবিলম্বে গোটা দেশে লকডাউনের প্রয়োজন বলেই পরামর্শ দিলেন আই সি এম আর-এর...

    অবিলম্বে গোটা দেশে লকডাউনের প্রয়োজন বলেই পরামর্শ দিলেন আই সি এম আর-এর প্রধান

    দেশে ফের বাড়ছে সংক্ৰমণ ও মৃত্যুর সংখ্যা। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্য লকডাউনের পথে হেঁটেছে। তবে এভাবে না করে অবিলম্বে গোটা দেশে লকডাউনের প্রয়োজন বলেই পরামর্শ দিলেন আই সি এম আর-এর প্রধান। তাঁর মতে যে সমস্ত জেলাগুলিতে দৈনিক সংক্রমণ ১০% সেখানে গোষ্ঠী সংক্রমণ হচ্ছে।

    সেই সমস্ত জেলাগুলিতে কড়া লকডাউন জারি করা প্রয়োজন। বলরাম ভার্গব বলেন, দেশের যে সব রাজ্যে করোনা সংক্রমণের হার বেশি, সেই সব জেলায় টানা ৬ থেকে ৮ সপ্তাহ লকডাউন নি করলেই নয়। দেশের যে সব জেলায় করোনা সংক্রমণের হার ১০% বেশি, সেই সব জেলাগুলিতে এই মুহূর্তে লকডাউন ঘোষণা করা উচিত।

    বর্তমানে দেশের ৭১৮ টি জেলার তিন চতুর্থাংশ জেলায় করোনা সংক্রমণ ১০%-র চাইতে বেশি হয়ে রয়েছে। এর মধ্যে রয়েছে নয়াদিল্লি, মুম্বাই, বেঙ্গালুরুর মতো প্রধান শহর। উল্লেখ্য, বিগত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৭২৭ জন। এছাড়া মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪১২০। ফলে, করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে, ২,৫৮,৩১৭।

    ভারতের মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৩,৭০৩,৬৬৫-এ। সুস্থ হয়েছেন ৩,৫২,১৮১ মানুষ। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, কিছুটা হলেও কমেছে চিকিত্‍সাধীন রোগীর সংখ্যা। ভারতে এই মুহূর্তে করোনার সঙ্গে লড়াই করছেন ৩৭,১০,৫২৫ জন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments